মে ১৯, ২০২৪

ময়মনসিংহ বিভাগীয় শহরে ডিজিটাল বুথ চালু করেছে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) সদস্যভুক্ত ব্রোকারেজ হাউজ আইল্যান্ড সিকিউরিটিজ লিঃ। এই বুথ থেকে ময়মনসিংহের ব্যবসায়ীরা পুঁজিবাজার সম্পর্কে সহজে জানতে পারবেন। এছাড়া সরাসরি উভয় স্টক এক্সচেঞ্জে শেয়ার লেনদেন করার সুযোগ পাবেন। এ নিয়ে প্রতিষ্ঠানটির ২০তম ডিজিটাল বুথ চালু হলো।

শনিবার (৪ই ফেব্রুয়ারি) বিপুলসংখ্যক বিনিয়োগকারীদের উপস্থিতিতে আনুষ্ঠানিকভাবে আইল্যান্ড সিকিউরিটিজ লিঃ ময়মনসিংহে  ‘ডিজিটাল বুথ’ চালু করে।

ময়মনসিংহ শহরে আইল্যান্ড সিকিউরিটিজের ‘ডিজিটাল বুথ’ উদ্বোধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় সংসদ সদস্য মনিরা সুলতানা মনি (এমপি) । এছাড়া অনুষ্ঠানে ব্যবস্থাপনা পরিচালক নাকিম উদ্দিন নিশাদ ও মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রতিষ্ঠাতা ও বর্তমান পরিচালক এবং আইল্যান্ড সিকিউরিটিজের চেয়ারম্যান  মোহাম্মদ মহিউদ্দিন এফসিএমএ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মাননীয় সংসদ সদস্য মনিরা সুলতানা মনি (এমপি) বলেন, ‘না বুঝে অন্যের কথায় শেয়ারবাজারে বিনিয়োগ করবেন না। বিনিয়োগের টাকা যেহেতু আপনার, টাকা সুরক্ষা আপনাকে নিতে হবে। তাই শেয়ারবাজার সম্পর্কিত বই পড়ে ও বিনিয়োগ বিষয়ক প্রশিক্ষণ নিয়ে পুঁজিবাজারে বিনিয়োগ করতে হবে।বিনিয়োগ শিক্ষা প্রশিক্ষণ আয়োজনের মাধ্যমে সর্বস্তরের মানুষের মাঝে পুঁজিবাজার সম্পর্কে জ্ঞান বৃদ্ধিতে কাজ করার জন্য আইল্যান্ড সিকিউরিটিকে অনুরোধ জানান।

আইল্যান্ড সিকিউরিটিজের চেয়ারম্যান মোহাম্মদ মহিউদ্দিন বলেন, ‘শেয়ারবাজারে বুঝে শুনে বিনিয়োগ করতে হবে। একইসঙ্গে বিএসইসি’র নির্দেশিত আইন মেনে লেনদেন করতে হবে।’

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *