মে ১০, ২০২৪

বিপিএলের সদ্য শেষ হওয়া ১০ম আসরের শুরু থেকেই ‘বুড়োদের’ দল হিসাবে কটাক্ষ শুনতে হয়নি ফরচুন বরিশালকে। অথচ শেষ পর্যন্ত এই বুড়োদের পারফরম্যান্সেই প্রথমবার বিপিএল শিরোপা জিতল বরিশাল।

বাংলাদেশের ক্রিকেটের তিন পুরনো তারকা তামিম-মুশফিক-মাহমুদউল্লাহর পারফরম্যান্সে বিপিএলের প্রথম শিরোপা জিতল বরিশাল। রেকর্ড চারবারের চ্যাম্পিয়ন কুমিল্লাকে হারিয়ে শুক্রবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ৬ উইকেটের জয়ে চ্যাম্পিয়ন হয় বরিশাল।

খেলা শেষে অধিনায়ক তামিম ইকবাল জানান, জাতীয় দলের দীর্ঘদিনের সতীর্থ মুশফিকুর রহিম আর মাহমুদউল্লাহ রিয়াদের জন্যই ট্রফিটা জিততে চেয়েছিলাম।

দেশ সেরা এই ওপেনার বলেন, ‘অবশ্যই সব ট্রফি দারুণ অনুভূতি দেয়। এবার একটু ভিন্ন চ্যালেঞ্জ ছিল। আমাদের দলে দুইজন সিনিয়র ক্রিকেটার রিয়াদ ভাই ও মুশফিক ছিল। তারা দেশকে অনেক সার্ভিস দিয়েছে কিন্তু এই ট্রফি পায়নি। আমি নিজেই চেয়েছিলাম যদি ট্রফি জিতি তাহলে সেটা এই দুজনকে উৎসর্গ করব।

বিপিএলের নতুন চ্যাম্পিয়ন বরিশালের অধিনায়ক তামিম আরও বলেন, আমি জানি সৌম্য সরকার, মেহেদি হাসান মিরাজদের আরও সুযোগ আছে। রিয়াদ ভাই, মুশফিকও খেলা চালিয়ে যাবে কিন্তু বাকিদের মতো তাদের এত সময় হবে না। এই ব্যাপারটা আমি প্রেজেন্টেশনের সময়ও বলেছিলাম। তারা খুব কাছে গিয়েও আগে শিরোপা জিততে পারেনি। এটা একটা চ্যালেঞ্জ ছিল। আমরা সবাই খুব খুশি।’

মুশফিকের প্রশংসা করে তামিম আরও বলেন, ‘মুশফিককে আমরা অনেক কৃতিত্বই দেই না। সবার কৃতিত্ব পাওয়া উচিত। আমি মাঠের বাইরের দিকটা খেয়াল রেখেছি, তাকে জিজ্ঞাসা করেছিলাম মাঠের ব্যাপারগুলো খেয়াল রাখতে পারবে কিনা। সে দুর্দান্তভাবেই এই কাজটা করেছে। এজন্যই আমি ব্যাটিংয়ে মনোযোগ দিতে পেরেছি। এখানে তার অনেক অবদান ছিল। এই ট্রফি আমার চেয়ে মুশফিকের বেশি প্রাপ্য।’

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *