মে ৯, ২০২৪

ভিসা ছাড়াই চীন ভ্রমণ করতে পারবে এমন ৬টি দেশের তালিকা প্রকাশ করেছে দেশটির কর্তৃপক্ষ। দেশটির পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই জানিয়েছেন, ১৪ মার্চ থেকে সুইজারল্যান্ড, আয়ারল্যান্ড, হাঙ্গেরি, অস্ট্রিয়া, বেলজিয়াম ও লুক্সেমবার্গের নাগরিকরা ভিসা ছাড়া দেশটিতে ভ্রমণ করার সুযোগ পাবেন। খবর সিনহুয়া ও রয়টার্সের

দেশটির ১৪তম পার্লামেন্টের বার্ষিক বৈঠকের দ্বিতীয় অধিবেশনের ফাঁকে একটি সংবাদ সম্মেলনে এ কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী তিনি। এ সময় ওয়াং আরও বলেন, চীনা নাগরিকদেরও অনেক দেশ ভিসা সুবিধা দেবে। একইসঙ্গে আন্তঃসীমান্ত ভ্রমণের জন্য দ্রুত-ট্র্যাক নেটওয়ার্ক তৈরি করতে এবং আন্তর্জাতিক যাত্রীবাহী ফ্লাইটগুলো দ্রুত পুনরায় চালু করায় উৎসাহ দিতে আমাদের সঙ্গে কাজ করবে।

তিনি আরো বলেন, এ সিদ্ধান্তের ফলে বিদেশ ভ্রমণে চীনা নাগরিকরা আরও সুবিধা পাবে এবং বিদেশি বন্ধুরা চীনকে নিজের বাড়ির মতো মনে করবে।

এ সময় আরও উচ্চ-মানের মুক্ত বাণিজ্য চুক্তি স্বাক্ষরের প্রচার, মুক্ত বাণিজ্য অঞ্চলের আন্তর্জাতিক নেটওয়ার্ক প্রসারিত করা এবং বৈশ্বিক শিল্প সরবরাহ এবং ডেটা চেইনকে স্থিতিশীল এবং নিরবচ্ছিন্ন রাখতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে সহযোগিতামূলকভাবে কাজ করার প্রতিশ্রুতি দিয়েছেন ওয়াং।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *