মে ১৯, ২০২৪

দেশের ব্যাংকগুলোতে ছেঁড়া-ফাটা ও ময়লা নোট বিনিময়ে মানুষের ভোগান্তি বেড়েছে। এ বিষয়ে গ্রাহকরা বাংলাদেশ ব্যাংকে অভিযোগ জানিয়েছেন। এমন পরিস্থিতিতে ব্যাংকগুলোর প্রত্যেক শাখায় ছেঁড়া-ফাটা ও ময়লা নোট সংগ্রহ করার নোটিস টানাতে নির্দেশ দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২০ জুন) বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব কারেন্সী ম্যানেজমেন্ট থেকে এ সংক্রান্ত একটি নির্দেশনা দেশে কার্যরত সব ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহীদের কাছে পাঠানো হয়েছে।

নির্দেশনায় বলা হয়, বাংলাদেশ ব্যাংক ২০১৩ সালে ব্যাংকের প্রত্যেক শাখায় জনসাধারণের সহজে দৃষ্টিগোচর হয় এমন স্থানে ‘ছেঁড়া-ফাটা ও ময়লা নোট সংগ্রহ করা হয়’ শীর্ষক নোটিশ স্থাপনের নির্দেশ দেওয়া হয়েছিলো। ডিপার্টমেন্ট অব কারেন্সী ম্যানেজমেন্টের মাধ্যমে হঠাৎ পরিদর্শন এবং গ্রাহকদের অভিযোগের ভিত্তিতে তফসিলি ব্যাংকের অধিকাংশ শাখায় নোটিশ স্থাপন না করা ও অন্যান্য নির্দেশনা মানছে না বলে জানা গেছে।

এতে আরও বলা হয়, তফসিলি ব্যাংকগুলোর শাখায় ছেঁড়া-ফাটা নোট বিনিময়ে গ্রাহকরা বঞ্চিত হচ্ছে। এমন পরিস্থিতির মধ্যে আবারও ব্যাংকের প্রত্যেক শাখায় কাউন্টারের সামনে বা জনসাধারণের সহজে দৃষ্টিগোচর হয় এমন স্থানে ‘ছেঁড়া-ফাটা ও ময়লা নোট সংগ্রহ করা হয়’ শীর্ষক নোটিশ স্থাপনের নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *