মে ২, ২০২৪

গত বছরের নভেম্বরে ভারতে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপে দলের বাজে পারফরম্যান্সের কারণে নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়ার আগেই অধিনায়কত্ব ছেড়ে দেন বাবর আজম।

এরপর পাকিস্তানের টেস্ট দলের নেতৃত্ব দেওয়া হয় শান মাসুদকে। আর টি-টোয়েন্টি দলের অধিনায়ক করা হয় তারকা পেস বোলার শাহিন শাহ আফ্রিদিকে।

বিশ্বকাপ শেষে অস্ট্রেলিয়া সফরে তিন ম্যাচের টেস্ট সিরিজে অংশ নিয়ে ৩৬০ রান, ৭৯ রান আর ৮ উইকেটের বড় ব্যবধানে হারে শান মাসুদের নেতৃত্বাধীন পাকিস্তান।

এরপর নিউজিল্যান্ড সফরে গিয়ে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ৪-১ ব্যবধানে হারে শাহিন শাহ আফ্রিদির নেতৃত্বাধীন পাকিস্তান।

শুধু তাই নয়, চলমান পাকিস্তান সুপার লিগেও অধিনায়ক হিসেবে চমক দেখাতে পারছেন না লাহোর কালান্দার্সকে দুইবার শিরোপা জয়ী অধিনায়ক শাহিন আফ্রিদি।

সাম্প্রতিক বাজে পারফরম্যান্সের কারণে ফের অধিনায়ক পরিবর্তনের কথা ভাবছে মহসিন নকভির নেতৃত্বাধীন পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

আগামী জুনে ওয়েষ্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগেই অধিনায়ক পরিবর্তনের কথা ভাবছে পিসিবি।

শাহিন শাহ আফ্রিদির পরিবর্তে টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে দেখা যেতে পারে তারকা ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান অথবা সাবেক অধিনায়ক বাবর আজমকে।

বোর্ডের এক কর্মকর্তা বলেছেন, অনেকে বিশ্বাস করেন ২৩ বছর বয়সি শাহিন আফ্রিদির অধিনায়ক হিসেবে আরও পরিপক্কতা প্রয়োজন। বোর্ডের কিছু সদস্য বিশ্বাস করেন বিশ্বকাপের ঠিক আগ মুহূর্তে নেতৃত্ব পরিবর্তন হলে দলের পারফরম্যান্সে নেতিবাচক প্রভাব ফেলতে পারে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *