মে ২, ২০২৪

জুনে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ খেলবে পাকিস্তান ক্রিকেট দল।

আসন্ন বিশ্বকাপের আগে ২০২০ সালে অভিমানে অবসরে যাওয়া এই সময়ের অন্যতম সেরা পেসার মোহাম্মদ আমিরকে দলে ফেরানো পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। শুধু মোহাম্মদ আমিরই নয়, দলে ফেরানো হয়েছে অলরাউন্ডার ইমাদ ওয়াসিমের মতো তারকাকেও।

মোহাম্মদ আমির পাকিস্তানের হয়ে সবশেষ টেস্ট ও ওয়ানডে খেলেছিলেন ২০১৯ সালে। টি-টোয়েন্টি খেলেছেন ২০২০ সালের আগস্টে। মাঝে তিন বছর বিরতি দিয়ে আবার পাকিস্তান দলে ফিরলেন আমির। তাকে রেখেই আজ নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ১৮ এপ্রিল হবে সিরিজের প্রথম টি-টোয়েন্টি।

ঘোষিত স্কোয়াডে আছেন ইমাদ ওয়াসিমও। জাতীয় দলে জায়গা পান না বলে একরকম অভিমানেই গত বছর নভেম্বর অবসরের ঘোষণা দিয়েছিলেন ইমাদ ওয়াসিম। সেই ইমাদও নিউজিল্যান্ড সিরিজে খেলবেন পাকিস্তানের হয়ে।

আমির ও ইমাদের ফেরা নিয়ে নির্বাচক ও দলের সিনিয়র ম্যানেজার হিসেবে নিয়োগপ্রাপ্ত ওয়াহাব রিয়াজ বললেন, ‘ইমাদ ওয়াসিম ও মোহাম্মদ আমিরকে দলভুক্ত করার সিদ্ধান্তটা কঠিন ছিল না। তারা খেলার জন্য প্রস্তুত। হারিস রউফের চোট ও মোহাম্মদ নেওয়াজের ফর্মটাও তাদের ফিরিয়ে আনাটাকে সহজ করেছে। আর আমির ও ইমাদ যে ম্যাচ জেতানোর সামর্থ্যবান সেটা অস্বীকারের সুযোগ নেই।’

 

পাকিস্তান দল: বাবর আজম (অধিনায়ক), আবরার আহমেদ, আজম খান, ফখর জামান, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, আব্বাস আফ্রিদি, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ আমির, ইরফান খান, নাসিম শাহ, সিয়াম আইয়ুব, শাদাব খান, শাহিন আফ্রিদি, উসামা মির, উসমান খান ও জামান খান।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *