মে ১, ২০২৪

রাজধানীর মতিঝিল থানাধীন আরামবাগে কারখানা স্থানান্তর না করা ও বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন এনভয় গ্রুপের ওলি অ্যাপারেলস কারখানার শ্রমিকরা। শ্রমিকদের বিক্ষোভ ও রাস্তা অবরোধ কর্মসূচির কারণে ওই এলাকায় যান চলাচল বন্ধ রয়েছে।

মঙ্গলবার (১ নভেম্বর) সকাল ৮টার পর থেকে নটরডেম কলেজের সামনের রাস্তা অবরোধ করে শ্রমিকরা এ কর্মসূচি পালন করছেন। এ প্রতিবেদন লিখা পর্যন্ত গার্মেন্টস শ্রমিকরা তাদের কর্মসূচি পালন করছে।

গার্মেন্টস শ্রমিকদের অভিযোগ, বকেয়া বেতন না দিয়ে এবং কোনো প্রকার অবগত না করেই হঠাৎ করে গার্মেন্টস বন্ধ করে দেওয়া হয়েছে।

এ বিষয়ে মতিঝিল থানার অফিসার ইনচার্জ (ওসি) ইয়াসির আরাফাত বলেন, ঘটনাস্থলে এসে আমরা প্রাথমিকভাবে জানতে পেরেছি, আরামবাগ এলাকার একটি গার্মেন্টসকে রাজধানীর দক্ষিণখান এলাকায় স্থানান্তর করা হয়েছে। কোনো কিছু না জানিয়ে হঠাৎ করে মালিকপক্ষ কারখানা স্থানান্তর করায় বিক্ষোভ করছেন শ্রমিকরা। এছাড়াও শ্রমিকদের কয়েক মাসের বেতন বকেয়া রয়েছে। সেই বকেয়া বেতনের দাবিতেও তারা রাস্তায় নেমেছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য কাজ করা হচ্ছে এবং রাস্তায় যানচলাচল স্বাভাবিক করার চেষ্টা করা হচ্ছে বলেও জানান তিনি।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *