মে ৯, ২০২৪

হজ এজেন্সিস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (হাব) কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদ ২০২৪-২০২৬ নির্বাচনে পূর্ণ প্যানেলে বিজয়ী হয়েছে হাব সম্মিলিত ফোরাম।

শনিবার অনুষ্ঠিত এ নির্বাচনে ৪০৪টি ভোট পেয়ে সভাপতি হিসেবে আবারো নির্বাচিত হয়েছেন সম্মিলিত ফোরামের প্যানেল প্রধান এম শাহাদাত হোসাইন তসলিম। এবারসহ টানা তৃতীয় বার তিনি সভাপতি নির্বাচিত হলেন।

নির্বাচন বোর্ডের চেয়ারম্যান মোহাম্মদ হাফিজুর রহমান নির্বাচনের ফলাফল ঘোষণা করেন।

তসলিমের নিকটতম প্রতিদ্বন্দ্বী হাব গণতান্ত্রিক ঐক্য পরিষদের প্যানেল প্রধান ও হাবের সাবেক সভাপতি জামাল উদ্দিন আহমেদ পেয়েছেন ২২৭ ভোট।

হাব কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের ২৭টি পদে হাব সম্মিলিত ফোরামের সব প্রার্থী জয়লাভ করেন। ঢাকা আঞ্চলিক পরিষদের ১৩টি ও চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সাতটি পদেও হাব সম্মিলিত ফোরামের প্রার্থীরা বিপুল ভোটের ব্যবধানে জয়লাভ করেছেন।

এর আগে সিলেট আঞ্চলিক পরিষদের সাতজন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। এ সময় পরাজিত প্রার্থী জামাল উদ্দিন আহমদ বিজিত প্রার্থী এম শাহাদাত হোসাইনকে ফুল দিয়ে অভিনন্দন জানান।

নবনির্বাচিত সভাপতি এম শাহাদাত হোসাইন তসলিম বলেন, রাজধানীসহ সারা দেশে বিভিন্ন হজ এজেন্সির সদস্য ভোটাররা আমাদের প্রতি আস্থা রেখে বিপুল ভোটে নির্বাচিত করায় তাদের প্রতি কৃতজ্ঞতা ও আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করছি। সুশৃংখল হজ ব্যবস্থাপনা ও হজ যাত্রীদের কল্যাণের জন্য আমরা আরও বেশি কাজ করব।

সরকার ও হজ এজেন্সির মধ্যে পারস্পরিক সমঝোতা ও সৌহার্দপূর্ণ সম্পর্ক রক্ষা করে হজ যাত্রীদের সেবা নিশ্চিত করবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

হাবের নির্বাচন অনুষ্ঠিত হয় রাজধানীর বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব কনভেনশনে। এছাড়া সিলেট ও চট্টগ্রামে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ করা হয়। নির্বাচনে পর্যবেক্ষক হিসেবে ছিলেন বাণিজ্য মন্ত্রণালয়ের মহাপরিচালক (বাণিজ্য সংগঠন) ড. জিনাত রেহান, উপ-সচিব মোহাম্মদ আবুল কালাম আজাদ, এমএম মোস্তফা জামাল চৌধুরী ও মোহাম্মদ মশিউর রহমান।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *