মে ৯, ২০২৪

সাড়ে তিন কোটি টাকা আত্মসাতের অভিযোগে প্রিমিয়ার লিজিং অ্যান্ড ফাইন্যান্স লিমিটেডের এমডি আব্দুল হামিদ মিয়াসহ ২ জনের বিরুদ্ধে মামলার অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদকের প্রধান কার্যালয় থেকে ওই মামলার অনুমোদন দেওয়া হয়েছে।

বুধবার (২১ ডিসেম্বর) সংস্থাটির উপ-পরিচালক (জনসংযোগ) মুহাম্মদ আরিফ সাদেক এ তথ্যটি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন।

অনুসন্ধান প্রতিবেদন সূত্রে জানা যায়, আব্দুল হামিদ মিয়া প্রিমিয়ার লিজিং অ্যান্ড ফাইন্যান্স লিমিটেড এ ব্যবস্থাপনা পরিচালক পদে ২০১৬ সালের ২৪ এপ্রিল থেকে ২০২১ সালের ২৮ এপ্রিল পর্যন্ত দুই দায়িত্ব পালন করেছেন। ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালনকালে বাংলাদেশ ব্যাংকের অনুমোদন বা নিয়োগপত্র/চুক্তিপত্রের শর্ত অমান্য করে মিটিং ফি, গাড়ির ঋণের কিস্তি, কার সাপোর্ট অ্যালাউন্স, মোবাইল ফোন বিল ও আই ফোন ক্রয় বাবদ মোট ৪৮ লাখ ৪৭ হাজার ৯১২ টাকা উত্তোলন করে আত্মসাৎ করেছেন। এছাড়া কোনো প্রকার ম্যাটেরিয়াল এভিডেন্স ছাড়া এফডিআর কমিশন, ফিনান্সিয়াল এক্সপেন্স, কর অফিস সংক্রান্ত ব্যয়, বার্ষিক সাধারণ সভা সংক্রান্ত ব্যয়, বাংলামটর অফিস সংক্রান্ত ব্যয় বাবদ মোট ৩ কোটি ৬৮ লাখ ৪৯ হাজার ৮৫৮ টাকা উত্তোলন করে আত্মসাৎ করেছেন।

অনুমোদিত মামলার অপর আসামি মো. রমিজ উদ্দিন সাবেক অ্যাসিসটেন্ট ভাইস প্রেসিডেন্ট ইন্টারনাল অডিট পদে দায়িত্বপালন করে উক্ত আত্মসাৎ সংক্রান্ত তথ্য গোপন করে সহায়তা করেছেন। যে কারণে তাদের বিরুদ্ধে দন্ডবিধি ৪০৯/১০৯ এবং দুর্নীতি প্রতিরোধ আইন ১৯৪৭ এর ৫(২) ধারায় অভিযোগ আনা হয়ে ছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *