এপ্রিল ২৭, ২০২৪

পুঁজিবাজারে তারল্য প্রবাহ বাড়াতে নীতি সহায়তা প্রদানের আশ্বাস দিয়েছেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর মো. খুরশীদ আলম। আজ বৃহস্পতিবার (২৮ মার্চ) পুঁজিবাজার সংশ্লিষ্ট একটি প্রতিনিধি দল তাঁর সাথে সাক্ষাত করতে গেলে তিনি এ আশ্বাস দেন।

আলোচিত প্রতিনিধি দলে ছিলেন ঢাকা স্টক এক্সচেঞ্জ ব্রোকার্স এসোসিয়েশনের প্রেসিডেন্ট সাইফুল ইসলাম, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মো. সাইফুদ্দিন, সিএফএ, বাংলাদেশ মার্চেন্ট ব্যাংক এসোসিয়েশনের প্রেসিডেন্ট মাজেদা খাতুন ও সাবেক প্রেসিডেন্ট মো. ছাইদুর রহমান। ডেপুটি গভর্নর খুরশীদ আলমের সাথে বৈঠকে তারা পুঁজিবাজারের বর্তমান পরিস্থিতি সম্পর্কে তাঁকে অবহিত করেন এবং এমন পরিস্থিতি মোকাবেলায় বাংলাদেশ ব্যাংকের সহায়তা চান। জনাব খুরশীদ আলম প্রতিনিধিদের কথা মনোযোগ সহকারে শুনেন এবং পুঁজিবাজারে তারল্য প্রবাহ বাড়াতে শিগগির নীতি সহায়তা প্রদানের আশ্বাস দেন। এছাড়া বাজারে নতুন কোম্পানি তালিকাভূক্তির জন্য বাংলাদেশ ব্যাংকের পক্ষ থেকে সহায়ক ভূমিকা পালনের আশ্বাস দেন।

সাম্প্রতিক সময়ে বাংলাদেশ ব্যাংকের নানান ইতিবাচক পদক্ষেপের দরূন দেশের সামষ্টিক অর্থনীতিতে ইতিবাচক পরিবর্তন এসেছে, যার প্রতিফলন শিগগির পুঁজিবাজারে দেখা যাবে বলে বাংলাদেশ ব্যাংক ও ডিবিএ দৃঢ়ভাবে বিশ্বাস করে। বৈঠকে জনাব খুরশীদ আলম বিনিয়োগকারীদের আস্থা ধরে রাখার জন্য ডিবিএ এবং বিএমবিএ’র সদস্যদের যথাযথ কার্যক্রম ও দায়িত্বশীল ভূমিকা পালনের পরামর্শ দেন।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *