মে ২, ২০২৪

গত বছরের নভেম্বরে ক্রিকেট বিশ্বকাপে বাজে পারফরম্যান্সের পর অধিনায়কত্ব হারানোর শঙ্কায় সেচ্ছায় নেতৃত্ব থেকে সরে দাঁড়ান বাবর আজম।

চলতি বছরের শুরুতে পাকিস্তানের টেস্ট দলের অধিনায়ক করা হয় শান মাসুদকে। আর টি-টোয়েন্টি দলের দায়িত্ব দেওয়া হয় পেস বোলার শাহিন শাহ আফ্রিদিকে।

বছরের শুরুতে অস্ট্রেলিয়া সফরে গিয়ে টেস্ট সিরিজে হেরে যায় শান মাসুদের নেতৃত্বাধীন পাকিস্তান। আর নিউজিল্যান্ড সফরে গিয়ে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ৪-১ ব্যবধানে হারে শাহিন শাহ আফ্রিদির নেতৃত্বাধীন দল।

দলের এমন বাজে পারফরম্যান্সের কারণে ফের অধিনায়ক পরিবর্তনের গুঞ্জন চলছে। এ নিয়ে পাকিস্তানের তারকা অলরাউন্ডার শাদাব খান বলেন, নতুন কাউকে দায়িত্ব দেওয়ার সাথে সাথেই ফল আশা করা ঠিক নয়। তাকে প্রমাণ করার জন্য সময় এবং সুযোগ দিতে হবে। কাউকে দায়িত্ব দেওয়ার পর এক দুইটা সিরিজে ভালো করতে না পারলেই পরিবর্তন করে দেই। এভাবে বারবার অধিনায়ক পরিবর্তন হলে দলের উন্নতি সম্ভব না।

তিনি আরও বলেন, দেখুন শাহিন আফ্রিদিকে মাত্র একটি সিরিজে অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে। এক সিরিজে দল ভালো না করায় পরিবর্তনের সূর উঠেছে। বিশ্বকাপের আগে এভাবে পরিবর্তনের মধ্যে থাকলে দলের উপর বাজে প্রভাব পড়বে। আমি মনে করি দীর্ঘ সময়ের জন্য খেলোয়াড়দের নেতৃত্বের জন্য তৈরি করা উচিত।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *