মে ২, ২০২৪

পাকিস্তান ক্রিকেট দলের অন্তর্বর্তীকালীন কোচ হলেন সাবেক তারকা ক্রিকেটার আজহার মাহমুদ। তিনি এর আগে পাকিস্তান দলের বোলিং কোচ হিসেবে কাজ করেছেন।

গুঞ্জন ছিল সাবেক অধিনায়ক মোহাম্মদ ইউসুফ পাকিস্তানের অন্তর্বর্তীকালীন প্রধান কোচের দায়িত্ব পেতে পারেন। তার পরিবর্তে সাবেক অলরাউন্ডার আজহার মাহমুদ দায়িত্ব পেয়েছেন।

সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে আজহার মাহমুদকে প্রধান কোচের দায়িত্ব দেওয়ার বিষয়টি জানায় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য দায়িত্ব পালন করবেন পাকিস্তানের হয়ে ১৬৪টি আন্তর্জাতিক ম্যাচ খেলা সাবেক এই অলরাউন্ডার।

অন্যদিকে স্পিন বোলিং কোচ সাঈদ আজমলকে দায়িত্ব দেওয়া হয়েছে আরও একটি সিরিজের জন্য। নিউজিল্যান্ড সিরিজেও থাকছেন তিনি। এর আগে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সফরেও এই দায়িত্ব পালন করেছিলেন সাবেক এই স্পিনার। এছাড়া ম্যানেজারের দায়িত্ব দেওয়া হয়েছে সাবেক পেসার ও নির্বাচক ওয়াহাব রিয়াজকে।

আজহার মাহমুদ এর আগে ২০১৬ থেকে ২০১৯ পর্যন্ত পাকিস্তান দলের বোলিং কোচ ছিলেন। বর্তমানে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) দল ইসলামাবাদ ইউনাইটেডেরও বোলিং কোচ তিনি।

উল্লেখ্য, রাওয়ালপিন্ডিতে আগামী ১৮ এপ্রিল থেকে শুরু হবে নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। একই ভেন্যুতে পরের দুটি ম্যাচ হবে ২০ ও ২১ এপ্রিল। ২৫ ও ২৭ এপ্রিল লাহোরে হবে শেষ দুই টি-টোয়েন্টি।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *