মে ২, ২০২৪

বলিউড অভিনেত্রী সারা আলি খান এখন খুবই ব্যস্ত! প্রায় একসঙ্গে তার দুটো ছবি মুক্তি পেতে চলেছে। আর সেই ছবি দুটোর প্রচার এখন জোরকদমে করছেন সাইফ কন্যা। তার ছবি দুটো হল ‘অ্যায় ওয়াতান মেরে ওয়াতান’ এবং ‘মার্ডার মুবারক’।

তারকাকন্যা সারা সবসময়ই আলোচনায় থাকেন। বাইরে বরাবরই তিনি মিশুক আর সাদামাটা স্বভাবের মানুষ। পাপারাজ্জি থেকে শুরু করে সাধারণ মানুষ, সবার সঙ্গেই হাসি-আনন্দে মিশে যান। ফলে অনেকেই মনে করেন, সারা একজন মজার, হাসিখুশি তরুণী। খুব একটা ভুল নয়। কিন্তু অদেখা গল্পও আছে। যেটা সারা সামনে আনেন না। তিনি জানালেন, অন্তর্মুখী স্বভাব তার মধ্যেও আছে। কিন্তু সেটা কখনো সেভাবে প্রকাশ করেন না। এমনকি নিজের আত্মবিশ্বাস বাড়ানোর জন্য মাঝেমধ্যে মেডিটেশনও করতে হয় তাকে।

এ প্রসঙ্গে কথা বলতে গিয়েই নিউজ ১৮-কে সারা বলেন, ‘সবাই আমাকে যেমনটা ভাবে, তার চেয়ে একেবারে ব্যতিক্রম একটা চরিত্র ফুটিয়ে তুলতে হয়েছে। অবশ্য সেটা আমার ব্যক্তিত্বেরই অংশ। কিন্তু মানুষ সেটা দেখতে পায় না। আমিও মেডিটেশন করি। তারা শুধু আমার মজা করাটাই দেখে। এ প্রথম সেই সত্তাটা সামনে আনলাম, সিনেমার সুবাদে।’

‘অ্যায় ওয়াতান মেরে ওয়াতান’ সিনেমাটি নির্মিত হয়েছে ইংরেজ বিরোধী আন্দোলন ‘ভারত ছাড়’র প্রেক্ষাপটে। সত্য ঘটনা এবং দেশাত্মবোধের গল্পে কাজ করতে পেরে সারা নিজেকে গর্বিত মনে করছেন। তার ভাষ্য, ‘আমি নিজের দেড়শ পারসেন্ট চেষ্টা দিয়েছি। একজন মানুষ হিসেবে ভারত ছাড় আন্দোলনের গল্পে কাজ করতে পেরে আমি গর্বিত। আমি উপলব্ধি করেছি যে, গোটা বিশ্ব পরিবর্তন করে ফেলতে পারব না। কিন্তু যেটুকু আমার দ্বারা সম্ভব, সেই ছোট কাজটুকু না হয় করি। এই সময়ে মানুষ কিছুই করতে চায় না। তারা ভাবে, আমরা কী এমন করে ফেলবো! কিন্তু কিছু তো করুন। বিন্দু বিন্দু জলেই সমুদ্র হয়; এটাই আসল ব্যাপার।’

‘অ্যায় ওয়াতান মেরে ওয়াতান’ ছবিটি পরিচালনা করেছেন কান্নন আইয়ার। এতে সারা আলি খানের সঙ্গে আরও আছেন আনন্দ তিওয়ারি, সচীন খেড়েকার, ইমরান হাশমি প্রমুখ। আগামী ২১ মার্চ ছবিটি মুক্তি পাচ্ছে আমাজন প্রাইমে।

 

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *