মে ৯, ২০২৪

অগ্নি ঝুঁকির কারণে রাজধানীর ধানমন্ডির সাত মসজিদ রোডের কেয়ারি ক্রিসেন্ট ভবন সিলগালা করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। আজ সোমবার (৪ মার্চ) ভবনটি সিলগালা করা হয়।

জানা যায়, ১৪ তলা এ ভবনের দ্বিতীয়তলা পর্যন্ত মার্কেট রয়েছে। তৃতীয় থেকে ১১ তলা পর্যন্ত ১৮টি রেস্টুরেন্ট রয়েছে। ভবনটির নিচতলায় বর্হিগমন পথের নকশা ভেঙে আরেকটি রেস্টুরেন্ট করে ভবন কর্তৃপক্ষ। ফলে অগ্নি ঝুঁকি থাকায় ভবনটি সিলগালা করে দিয়েছে দক্ষিণ সিটি করপোরেশন।

এদিকে, ধানমন্ডির সাত মসজিদ রোডের আলোচিত গাউসিয়া টুইন পিক ভবনের ছাদে অবৈধভাবে গড়ে তোলা রেট্রো রুফটপ রেস্টুরেন্ট ভেঙে ফেলেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)।

সোমবার (৪ মার্চ) সকালে এই ভবনে অভিযান পরিচালনা করা হয়। পরে ভবনটির ছাদে নকশা বহির্ভূতভাবে গড়ে তোলা রেট্রো লাইভ কিচেন নামের রুফটপ রেস্টুরেন্টটি ভেঙে ফেলা হয়। ভবনটিতে অভিযান পরিচালনা করেন রাজউকের জোন ৩-এর পরিচালক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তাজিনা সারোয়ার। এই অভিযানে টুইন পিক টাওয়ারে অনুমোদনহীন ও নকশা বহির্ভূতভাবে নির্মাণ করা ১২টি রেস্তোরাঁ সিলগালা করা হয়েছে। একইসঙ্গে স্পাইস এন্ড হার্বস নামে একটি প্রতিষ্ঠানকে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

এর আগে, রোববার সন্ধ্যায় রাজধানীজুড়ে বিভিন্ন রেস্তোরাঁয় অভিযান পরিচালনা করে ঢাকা মহানগর পুলিশ। অভিযানে রেস্তোরাঁগুলোর অগ্নিনিরাপত্তা ব্যবস্থা আছে কি না বা যথাযথ অনুমতি রয়েছে কিনা সেগুলা দেখা হয়। অভিযানে বিভিন্ন রেস্টুরেন্টে অনিয়ম থাকার কারণে মোট ২৫ জনকে আটক করা হয়।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *