এপ্রিল ২৭, ২০২৪

দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে একটি বাস গিরিখাদে পড়ে আগুন ধরে গেলে এর ৪৬ জন যাত্রীর মধ্যে ৪৫ জনই মারা গেছে বলে জানিয়েছে দেশটির পরিবহণ মন্ত্রণালয়। বৃহস্পতিবারের (২৮ মার্চ) ওই দুর্ঘটনায় বেঁচে যাওয়া আট বছরের একটি শিশু মারাত্মক আহত অবস্থায় হাসপাতালে ভর্তি রয়েছে বলে জানা গেছে। খবর এএফপির।

দক্ষিণ আফ্রিকার পরিবহণ মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, বাসটি প্রতিবেশী দেশ বতসোয়ানা থেকে দেশের উত্তরে মোরিয়া এলাকায় যাচ্ছিল। ধারণা করা হচ্ছে, চালক বাসটির নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছিলেন। এর ফলে বাসটি সেতুর প্রাচীরে আঘাত করে নিচে গিরিখাদে পড়ে যায় এবং তাৎক্ষণিক আগুন ধরে যায়।

উদ্ধার অভিযানে অংশ নেওয়া কর্মীরা জানান, বাসের কয়েকজন যাত্রীর মরদেহ এতটাই পুড়ে গেছে, সেগুলো শনাক্ত করা সম্ভব হয়নি। বাসটির লাইসেন্স প্লেট বতসোয়ানার ছিল, তবে এর যাত্রীরা কোন দেশের নাগরিক ছিল সে সম্পর্কে অনুসন্ধান চলছে।

দক্ষিণ আফ্রিকার পরিবহণমন্ত্রী সিন্দিসিউই চিকুনগা দুর্ঘটনাস্থল পরিদর্শন করেছেন এবং দুর্ঘটনার বিষয়ে পূর্ণ তদন্তের আশ্বাস দিয়েছেন।

বাসটি দক্ষিণ আফ্রিকার লিমপোপো প্রদেশের মামাতলাকালা এলাকায় দুটি পাহাড়ের সংযোগ সেতু থেকে নিচে পড়ে যায়। এলাকাটি রাজধানী জোহানেসবার্গ থেকে ৩০০ কিলোমিটার উত্তরে অবস্থিত।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *