মে ১৭, ২০২৪

শেয়ারবাজারে তালিকাভুক্ত চার কোম্পানি তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানিগুলো হলো- এমবি ফার্মা, আর্গন ডেনিমস, ইভেন্স টেক্সটাইল এবং রেইনউইক যজ্ঞেশ্বর।

কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে চলতি অর্থবছরের (২০২২-২০২৩) তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি-মার্চ) আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর তা প্রকাশ করা হয়েছে। সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

চলতি অর্থবছরের তৃতীয় প্রান্তিকে এমবি ফার্মার শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৭০ পয়সা। আগের অর্থবছরের (২০২১-২০২২) একই সময় তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) ইপিএস হয়েছিল ৪০ পয়সা। গত ৩১ মার্চ ২০২৩ সালে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) ছিল ১৯ টাকা শূন্য ২ পয়সা।

তৃতীয় প্রান্তিকে আর্গন ডেনিমসের শেয়ার প্রতি মুনাফা হয়েছে ২১ পয়সা। আগের অর্থবছরের একই সময় তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) শেয়ার প্রতি লোকসান হয়েছিল ৪৭ পয়সা। গত ৩১ মার্চ ২০২৩ সালে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদমূল্য ছিল ২৩ দশমিক ৮৯ টাকা।

তৃতীয় প্রান্তিকে ইভেন্স টেক্সটাইলের শেয়ার প্রতি মুনাফা হয়েছে ১৪ পয়সা। আগের অর্থবছরের একই সময় তৃতীয় প্রান্তিকে শেয়ার প্রতি মুনাফা হয়েছিল ১৯ পয়সা। গত ৩১ মার্চ ২০২৩ সালে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদমূল্য ছিল ১২ টাকা ৪৫ পয়সা।

অপরদিকে তৃতীয় প্রান্তিকে রেইনউইক যজ্ঞেশ্বরের শেয়ার প্রতি লোকসান হয়েছে ৮ টাকা ৭৭ পয়সা। আগের অর্থবছরের একই সময় তৃতীয় প্রান্তিকে শেয়ার প্রতি লোকসান হয়েছিল ৭ টাকা ৮ পয়সা। গত ৩১ মার্চ ২০২৩ সালে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদমূল্য ছিল নেগেটিভ ৮৩ দশমিক ৫৭ টাকা।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *