মে ১৯, ২০২৪

আসন্ন লঙ্কা প্রিমিয়ার লিগে (এলপিএল) দল পেয়েও খেলা হচ্ছে না তাসকিন আহমেদের। ডানহাতি এই পেসারকে অনাপত্তিপত্র দিচ্ছে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন সুজন গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

মূলত এশিয়া কাপ ও বিশ্বকাপের কথা ভেবে ওয়ার্কলোড ঠিক রাখতেই তাকে ছাড়ছে না বিসিবি। বছরে সর্বোচ্চ দুইটি বিদেশি লিগ খেলার নিয়ম থাকলেও তাসকিনকে বার বার অনাপত্তিপত্র না দেয়ার কারণ ব্যাখ্যা দিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী।

তিনি বলেন, ‘এলপিএলে তাসকিনের বিষয়টা বিবেচনাধীন আছে। ক্রিকেটে তার সাম্প্রতিক যে অংশগ্রহণ ও ওয়ার্কলোড বিবেচনা করে তাসকিনের বিষয়টাকে আমরা ভিন্নভাবে চিন্তা করছি। আপনারা জানেন যে এর আগে আমাদের একটা পলিসি ছিল সর্বোচ্চ দুইটা ফ্র্যাঞ্চাইজি লিগে আমরা অনুমতি দিব। কিন্তু এখন যেভাবে ঘরোয়া ফ্র্যাঞ্চাইজি লিগগুলো বাড়ছে তাতে ওয়ার্কলোডটাকে বিবেচনা করছি। টুর্নামেন্টের সংখ্যার চেয়ে ওয়ার্কলোডকেই বেশি বিবেচনা করছি। আন্তর্জাতিক ক্রিকেট ও ফ্র্যাঞ্চাইজি লিগ খেলার জন্য যে ওয়ার্কলোডটা প্রয়োজন সবকিছু বিবেচনা করে, পাশাপাশি ভবিষ্যৎ সূচিও আরেকটা বিবেচনার বিষয়। সব আমলে নিয়েই আমরা অনাপত্তিপত্র দেওয়া হচ্ছে।

এলপিএলে সরাসরি চুক্তিতে গল টাইটান্স দলে ভেড়ায় সাকিব আল হাসানকে। এরপর নিলাম থেকে একই ফ্র্যাঞ্চাইজি কিনে মোহাম্মদ মিঠুনকে। এছাড়া টুর্নামেন্ট শুরুর দিন কয়েক আগে হুট করেই বাংলাদেশি ক্রিকেটারদের নিয়ে আগ্রহ বাড়ে ফ্র্যাঞ্চাইজিদের। শোয়েব মালিকের বিকল্প হিসেবে তৌহিদ হৃদয়কে দলে ভেড়ায় জাফনা কিংস। শরিফুল ইসলামকে দলে নেয় কলম্বো স্টাইকার্স। আর তাসকিন আহমেদকে দলে ভেড়াতে চেয়েছিল ডাম্বুলা অরা। যদিও বিসিবির ইচ্ছায় শেষ পর্যন্ত এই পেসারকে পাচ্ছে না ফ্র্যাঞ্চাইজিটি।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *