মে ৯, ২০২৪

গ্রুপ পর্বের শেষ ম্যাচ পর্যন্ত প্লে অফের জন্য ঝুলে থাকতে হয়েছে ফরচুন বরিশালের। তবে এলিমিনেটর জিতে কোয়ালিফায়ারে যেতে বেগ পেতে হলো না তামিম ইকবালের দলের। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে নাগালের মধ্যে আটকে রেখে তামিম ইকবাল ও কাইল মায়ার্স ফিফটি করে দলকে ৭ উইকেটের বড় জয় এনে দিয়েছেন। নিশ্চিত করেছেন বরিশালের দ্বিতীয় কোয়ালিফায়ারে খেলা।

সোমবার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত এলিমিনেটর ম্যাচে টস জিতে বোলিং নেয় ফরচুন বরিশাল। রুণ বোলিং করে দুটি করে উইকেট নেন কাইল মায়ার্স, মোহাম্মদ সাইফউদ্দিন ও অবেদ ম্যাকাই। তারা চট্টগ্রামকে ১৩৫ রানে আটকে দেন।

দলকে প্লে অফ পর্যন্ত তুলতে দারুণ ব্যাটিং করা তানজিদ তামিম এই ম্যাচে ব্যর্থ হন। তিনি ২ রান করে ফিরে যান। পরেই আউট হন তিনে নামা ইমরান উজ্জামান। তবে ওপেনার জস ব্রাউন ২২ বলে ৩৪ রানের দারুণ ইনিংস খেলেন। চারে নামা টস ব্রুজ ১১ বলে ১৭ রান করেন। এছাড়া শুভাগত হোম চৌধুরী ১৬ বলে ২৪ রানের ইনিংস খেলেন।

জবাব দিতে নেমে বরিশাল গুরুত্বপূর্ণ এই ম্যাচে শুরুতেই সৌম্য সরকারকে হারায়। ওপেনিংয়ে সুযোগ পেয়ে এই ম্যাচে তিনি শূন্য করে ফিরে যান। তবে অন্য ওপেনার তামিম ইকবাল ছিলেন সাবলীল। তার সঙ্গে কাইল মায়ার্স জুটি গড়ে দলকে জয়ের প্রান্তে তুলে নেন। তামিম খেলেন ৪৩ বলে নয়টি চারের শটে ৫২ রানের হার না মানা ইনিংস। কাইল মায়ার্স ২৬ বলে পাঁচটি ছক্কা ও তিন চারের শটে ৫০ রান করেন। ডেভিড মিলার ১৩ বলে ১৭ রান করে আউট হন। বরিশাল ২৮ ফেব্রুয়ারি প্রথম কোয়ালিফায়ারে পরিজিত দলের বিপক্ষে দ্বিতীয় কোয়ালিফায়ার খেলবে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *