এপ্রিল ২৭, ২০২৪

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, তত্ত্বাবধায়ক সরকার নিয়ে কোনো বিদেশি চাপ নেই।

আজ রোববার দুপুরে রাজধানীর বনানীতে সেতু ভবনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সেতু কর্তৃপক্ষের বোর্ডসভা শেষে তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

সাম্প্রতিক সময়ে যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন দেশের কূটনীতিকদের সঙ্গে বৈঠকের প্রসঙ্গে টেনে ওবায়দুল কাদের বলেন, তত্ত্বাবধায়ক সরকার নিয়ে বিদেশি কোনো চাপ নেই। ইউরোপীয় ইউনিয়ন, যুক্তরাষ্ট্র বা যুক্তরাজ্য—কোনো বিদেশি বন্ধুরাষ্ট্র চাপ দেয়নি। বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপের অবতারণা করেনি তারা।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, এখনকার নির্বাচন কমিশন স্বাধীন ও নিরপেক্ষ। এই কমিশনের অধীন নির্বাচন করতে বিএনপির সমস্যা কোথায়? নির্বাচন করার জন্য এই নির্বাচন কমিশনই যথেষ্ট। নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে সর্বাত্মক চেষ্টা তাদের মধ্যে আছে।

বিএনপির সমালোচনা করে সড়ক পরিবহনমন্ত্রী বলেন, নির্বাচনে জেতার গ্যারান্টি দেবে—এমন তত্ত্বাবধায়ক সরকার চায় দলটি (বিএনপি)।

সেতুমন্ত্রী বলেন, তত্ত্বাবধায়ক সরকারের চরিত্র ও বৈশিষ্ট্য হারানো—এমন পক্ষপাতদুষ্ট তত্ত্বাবধায়ক সরকার আওয়ামী লীগ চায় না।

নির্বাচনে আসা বিএনপির গণতান্ত্রিক অধিকার বলে মন্তব্য করেন ওবায়দুল কাদের। তিনি বলেন, সরকার দয়া করে সুযোগ দিচ্ছে, এমন না। তারা (বিএনপি) নির্বাচনে থাকবে, এটা গণতান্ত্রিক অধিকার। আওয়ামী লীগ দয়া করে তাদের আনবে, এটাও তো হতে পারে না।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *