মে ২, ২০২৪

জাপানের বন্দরনগরী ওয়াকায়ামায় একটি জনসভায় দেশটির প্রধানমন্ত্রী ফুমিও কিশিদা বক্তৃতা দেওয়ার সময় স্মোকবোমার বিস্ফোরণ ঘটানো হয়েছে। তবে এতে কেউ হতাহত হয়নি।

শনিবার প্রচণ্ড শব্দে বিস্ফোরণের সঙ্গে সঙ্গেই কিশিদাকে অনেকটা টেনে হিঁচড়ে সভাস্থল থেকে দূরে সরিয়ে নেয়া হয়। সন্দেহভাজন হামলাকারীকে এরইমধ্যে গ্রেপ্তার করেছে পুলিশ।

এক ভিডিওতে দেখা যায়, পাইপের মতো একটি বস্তু ছোড়া হয় কিশিদাকে লক্ষ্য করে। আর তা থেকেই ভয়াবহ বিস্ফোরণ হয়। স্থানীয় পুলিশ এই ঘটনা নিয়ে এখনো গণমাধ্যমকে বিস্তারিত কিছু জানায়নি। আনুষ্ঠানিক কোনো বিবৃতি দেয়া হয়নি।

ওই সময়কার এক ভিডিও ফুটেজে দেখা গেছে, ফুমিও কিশিদাকে টেনে সরিয়ে নেয়া হচ্ছে। এর আগে গত বছর জাপানের সাবেক প্রধানমন্ত্রী শিনজো অ্যাবেকে বোমা হামলার মাধ্যমে হত্যা করা হয়। তাকেও এমন এক জনসভায় বক্তব্য রাখার সময় হত্যা করা হয়।

এ কারণে কিশিদাকে লক্ষ্য করে হামলার পর আতঙ্কিত হয়ে পড়েন সবাই। তবে বিস্ফোরণের পর গোটা এলাকা ধোঁয়ায় ভরে যাওয়া ছাড়া আর কিছু হয়নি। ওয়াকামার ১ নম্বর জেলায় উপ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। সেই নির্বাচনের জন্য প্রচার চালাতে গিয়েছিলেন কিশিদা। পার্সটুডে

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *