মে ১৯, ২০২৪

অবকাঠামো সুবিধা পুরোপুরি নিশ্চিত না হওয়ায় দেশের বিশেষায়িত অর্থনৈতিক অঞ্চলগুলোতে বিনিয়োগে আগ্রহী হচ্ছেন না অনেক উদ্যোক্তা।

রোববার বাংলাদেশ টেক্সটাইল মিলস অ্যাসোসিয়েশন (বিটিএমএ) আয়োজিত সংবাদ সম্মেলনে একথা বলেন সংগঠনটির সভাপতি মোহাম্মদ আলী খোকন। তিনি বলেন, গ্যাস ও বিদ্যুতের দাম বৃদ্ধির নেতিবাচক প্রভাব পড়বে টেক্সটাইল খাতে।

লিখিত বক্তব্যে তিনি, টেক্সটাইল খাতে নতুন করে এক লাখ কোটি টাকার বিনিয়োগের সম্ভাবনা রয়েছে। তবে গ্যাস ও বিদ্যুতের নিরবচ্ছিন্ন সরবরাহ নিশ্চিত করা না গেলে এ খাতে নতুন বিনিয়োগে আসবে না।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ১৫ ফেব্রুয়ারি ঢাকায় ৪ দিনের ১৭তম ঢাকা আন্তর্জাতিক গার্মেন্ট অ্যান্ড মেশিনারি প্রদর্শনী (ডিটিজি) শুরু হবে। বসুন্ধরা সিটির ইন্টারন্যাশনাল কনভেনশনে প্রদর্শনী চলবে ১৮ ফেব্রুয়ারি পর্যন্ত। এর আয়োজক হলো বাংলাদেশ টেক্সটাইল মিলস অ্যাসোসিয়েশন (বিটিএমএ) এবং ইয়র্কার্স ট্রেড অ্যান্ড মার্কেটিং সার্ভিস কোম্পানি লিমিটেড।

ডিটিজি প্রায় দুই দশক ধরে বাংলাদেশে টেক্সটাইল ও গার্মেন্ট মেশিনারি পণ্যের অত্যাধুনিক প্রযুক্তি প্রদর্শনের সবচেয়ে বড় প্ল্যাটফরম হিসাবে কাজ করে যাচ্ছে। করোনাকালীন পরিস্থিতিতে সবকিছুর মতোই থমকে ছিল ডিটিজি’র ১৭তম সংস্করণটি। তাই আয়োজকদের প্রত্যাশা, এবারের প্রদর্শনীতে আগ্রহী ব্যবসায়ী, ক্রেতা ও দর্শনার্থী সবার উপস্থিতিই থাকবে আগের যে কোনো সময়ের চেয়ে বেশি।

পুরো এক্সপো জোন জুড়ে থাকবে ৩২টি দেশের ১২০০টি আন্তর্জাতিক আইকনিক ব্র্যান্ড এবং ১৬০০টি বুথ-যারা একত্রিত হবে দেশ-বিদেশের সর্বাধুনিক গার্মেন্ট ও টেক্সটাইল মেশিনারি সলিউশন নিয়ে।

প্রদর্শনীর ৪ দিন দুপুর ১২টা থেকে রাত ৮টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *