মে ৯, ২০২৪

ফিলিস্তিনের গাজাতে উড়োজাহাজ থেকে ফেলা ত্রাণভর্তি বস্তার নিচে চাপা পড়ে অন্তত পাঁচজন নিহত হয়েছেন। আহত হয়েছেন ১০ জন। শুক্রবার গাজার আল শাতি শরণার্থী শিবিরে এ ঘটনা ঘটে।

হতাহতের ঘটনার সময় সেখানে উপস্থিত ছিলেন সাংবাদিক কাদের আল জানুন। সিএনএনকে তিনি বলেন, কয়েকটি উড়োজাহাজ থেকে আল শাতি শিবিরে ত্রাণভর্তি বস্তা পড়তে দেখেছিলেন তিনি। তবে কোন দেশের উড়োজাহাজ থেকে সেগুলো ফেলা হয়, তা জানেন না।

গাজা নগরীর আল শিফা মেডিকেল কমপ্লেক্সের জরুরি বিভাগের প্রধান মুহাম্মদ আল শেখ বলেন, আহত ব্যক্তিদের অনেকের অবস্থা আশঙ্কাজনক। তাঁদের আল শিফা মেডিকেল কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

সিএনএনের হাতে আসা একটি ভিডিওতে দেখা গেছে, উড়োজাহাজ থেকে ফেলা ত্রাণের একটি বস্তায় লাগানো প্যারাসুটে সমস্যা দেখা দেয়। ফলে সেটি পশ্চিম গাজার ফাইরোজ টাওয়ারের কাছে একটি আবাসিক ভবনের দিকে দ্রুতগতিতে নেমে আসে।

হামলার পাশাপাশি গাজা অবরোধ করে রেখেছে ইসরায়েল। এতে উপত্যকাটিতে খাবার, পানি, জ্বালানি ও চিকিৎসার সরঞ্জামের তীব্র সংকট দেখা দিয়েছে। জাতিসংঘ বলছে, গাজা দুর্ভিক্ষের দ্বারপ্রান্তে রয়েছে।

গত শনিবার প্রথমবারের মতো গাজায় উড়োজাহাজ থেকে ত্রাণসামগ্রী ফেলে যুক্তরাষ্ট্র। জর্ডানের সঙ্গে সমন্বয় করে সেদিন গাজার উপকূলজুড়ে ৩৮ হাজার মানুষের খাবার সরবরাহ করা হয়। এর আগের দিন শুক্রবার উড়োজাহাজ থেকে খাবার সরবরাহের পরিকল্পনার কথা জানিয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

উল্লেখ্য, গত ৭ অক্টোবর হামাসের নজিরবিহীন আন্তঃসীমান্ত হামলার পর থেকে ইসরায়েল গাজা উপত্যকায় অবিরাম বিমান ও স্থল হামলা চালিয়ে যাচ্ছে। ইসরায়েলি এই হামলায় হাসপাতাল, স্কুল, শরণার্থী শিবির, মসজিদ, গির্জাসহ হাজার হাজার ভবন ক্ষতিগ্রস্ত বা ধ্বংস হয়ে গেছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *