এপ্রিল ২৭, ২০২৪

পবিত্র রমজান উপলক্ষে ময়মনসিংহে নিম্নআয়ের মানুষের জন্য সাশ্রয়ী মূল্যে গরুর মাংস ও ডিম বিক্রি শুরু করেছে জেলা প্রশাসন ও জেলা প্রাণিসম্পদ অধিদপ্তর। জেলা প্রশাসনের ব্যতিক্রমী এ উদ্যোগকে স্বাগত জানিয়েছেন সাধারণ মানুষ।

বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ভ্রাম্যমাণ গাড়িতে করে সাড়ে ৭শ টাকা মূল্যের গরুর গোস্ত ৫৫০ টাকা দরে এবং প্রতি ডজন ১২০ টাকা মূল্যের মুরগির ডিম ১০০ টাকা বিক্রি করা হয়। উদ্বোধনের প্রথম দিনে ৩৭০ কেজি গরুর গোস্ত ও ৫ হাজার পিস মুরগির ডিম বিক্রি করা হয়।

এদিকে ভ্রাম্যমাণ গাড়িতে ১শ টাকা ডজন ডিম ও ৫৫০ টাকা কেজি গরুর মাংস সরবরাহের খবরে বিভিন্ন এলাকা থেকে অসংখ্য নারী-পুরুষ ভিড় জমান।

ক্রেতারা জেলা প্রশাসনের এমন উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, বাজারে যখন গরুর মাংস কিনতে হচ্ছে ৭৫০ টাকা দরে, তখন এখানে পাওয়া যাচ্ছে মাত্র ৫৫০ টাকায়। ডিমও মিলছে প্রতি ডজনে ২০ টাকা কমে। প্রশাসনের এমন উদ্যোগে খুশি সাধারণ ক্রেতারা। এ কার্যক্রম অব্যাহত রাখার দাবি তাদের।

জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী জানান, রমজানকে ঘিরে আমরা নিম্নআয়ের মানুষের মাঝে ভর্তুকি মূল্যে মাংস ও ডিম সরবরাহ করছি। চাহিদার ওপর ভিত্তি করে সপ্তাহে বুধ ও বৃহস্পতিবার এই দুই দিন সাশ্রয়ী মূল্যে গরুর মাংস ও ডিম বিক্রয় করা হবে।

তিনি আরও জানান, চাহিদা থাকলে ঈদ পর্যন্ত এ কার্যক্রম চলমান থাকবে।

জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. আব্দুল জলিল বলেন, এ কার্যক্রমে আমরা ব্যাপক সাড়া পাচ্ছি। সপ্তাহে দুই দিন (বুধ ও বৃহস্পতিবার) এ কার্যক্রম চলবে। চাহিদা বিবেচনায় আরও পণ্য যোগ করা হবে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *