মে ১৯, ২০২৪

নিরাপত্তা নিশ্চিতে খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে ১১ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। শনিবার (১০ জুন) দুপুর থেকে নগরীর বিভিন্ন সড়কে বিজিবি সদস্যরা টহল দিতে শুরু করেছেন।

খুলনা জেলা প্রশাসক (ডিসি) খন্দকার ইয়াসির আরেফিন বলেন, ‘নির্বাচনকালীন আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে বিজিবি মোতায়েন করা হয়েছে। ১১ প্লাটুনে মোট ২২০ জন সদস্য রয়েছেন। তারা ৪ দিন দায়িত্ব পালন করবেন।’

খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. আলাউদ্দিন বলেন, ‘এবারের নির্বাচনে ভোটকেন্দ্রসহ নগরীর সার্বিক নিরাপত্তায় বিজিবি, পুলিশ, আনসার, র‌্যাবসহ আইনশৃঙ্খলা বাহিনীর মোট ৭৫০০ সদস্য দায়িত্ব পালন করবেন।

জানা গেছে, সাধারণ ভোটকেন্দ্রের নিরাপত্তায় ১৬ জন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য নিয়োগ থাকবে। পুলিশ, এপিবিএন ও আনসার ব্যাটালিয়নের সমন্বয়ে প্রতি সাধারণ ওয়ার্ডে একটি করে মোবাইল ফোর্স, তিনটি সাধারণ ওয়ার্ডে একটি করে স্ট্রাইকিং ফোর্স ও প্রতি থানায় একটি করে রিজার্ভ স্ট্রাইকিং ফোর্স নিয়োজিত থাকবে। এছাড়া, র‌্যাবের টিম ও বিজিবি নিয়োজিত থাকবে।

এ ছাড়া কেসিসি নির্বাচনে মেয়র পদে প্রার্থী ৫ জন, ৩১টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ১৩৪ জন ও ১০টি সংরক্ষিত ওয়ার্ডে কাউন্সিলর পদে ৩৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচনে ৫ লাখ ৩৫ হাজার ৫২৯ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে নারী ভোটার ২ লাখ ৬৬ হাজার ৬৯৬ জন ও পুরুষ ভোটার ২ লাখ ৬৮ হাজার ৮৩৩ জন। নিরাপত্তা ও সুষ্ঠু পরিবেশ নিশ্চিতে ২৮৯টি কেন্দ্রে ১ হাজার ৭৩২টি ভোট কক্ষের সামনে সিসিটিভি ক্যামেরা স্থাপন করা করা হচ্ছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *