মে ২০, ২০২৪

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে নিয়ে বিতর্কিত মন্তব্য করে দেশজুড়ে তীব্র সমালোচনার মুখে পড়েছেন পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের (পিএমএল-এন) তথ্যসচিব মরিয়ম আওরঙ্গজেব। এক সংবাদ সম্মেলনে তিনি বলেছেন, ২০১৪ সালেই ইমরান খানের শিরশ্ছেদ করা উচিত ছিল। খবর এক্সপ্রেস ট্রিবিউনের

মরিয়ম দাবি করেন, ২০১৪ সালে ক্ষমতাসীন পিএমএল-এনকে ক্ষমতাচ্যুত করতে রাজধানী ইসলামাবাদে বিপুলসংখ্যক নেতাকর্মী ও সমর্থক নিয়ে অবস্থান কর্মসূচি করেছিলেন ইমরান খান। তিনি বলেন, ইমরান ও তার দলীয় নেতাদের যদি ওই সময়ই শিরশ্ছেদ করা হতো, তাহলে এখন তিনি মূল সমস্যা হয়ে দাঁড়াতে পারতেন না।

গত ৮ ফেব্রুয়ারির নির্বাচনের পর থেকেই পাকিস্তানের রাজনৈতিক পরিস্থিতি অস্থিতিশীল। নির্বাচন শেষে হওয়ার এক সপ্তাহ পার হওয়ার পর এখনো সরকার গঠন করতে পারেনি কোনো দল। এরমধ্যেই মরিয়ম আওরঙ্গজেবের এমন মন্তব্যে অবাক গোটা পাকিস্তান।

পাকিস্তানের জ্যেষ্ঠ সাংবাদিক কামাল ইউসুফ এই মন্তব্যের তীব্র বিরোধিতা করেছেন। তিনি বলেন, সবাইকে তাদের মত প্রকাশের সুযোগ দিতে হবে, তবে রাজনীতিতে সহিংসতার কোনো স্থান নেই।

মেহের তাতার নামের আরেক সাংবাদিক বলেন, পিএমএল-এনের অন্যতম প্রধান নেত্রী মরিয়ম নওয়াজ ইমরান খানকে ফিতনা হিসেবে আখ্যা দিয়েছেন ও তাকে সম্পূর্ণভাবে ধ্বংস করে দেওয়ার কথা বলেছেন। এমনকি মরিয়ম ইমরানের সমর্থকদের বিরুদ্ধে একাধিকবার কঠোর ব্যবস্থা নেওয়ার কথাও বলেছেন। মরিয়ম আওরঙ্গজেবের এ মন্তব্য পিএমএল-এনের সহিংস মনোভাবেরই বহিঃপ্রকাশ।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *