মে ২, ২০২৪

স্বল্পদৈর্ঘ্য ভিডিও অ্যালবাম প্রকাশের মধ্য দিয়ে নতুন এক ইতিহাস তৈরি করলেন স্টারসার্চ অ্যাওয়ার্ড বিজয়ী কণ্ঠশিল্পী রুমন। ৮ মিনিট ২০ সেকেন্ড ব্যাপ্তির এই ভিডিও অ্যালবামের নাম ‘অপ্রচলিত’।

পার্থিব ব্যান্ডের বাইরে এটি তাঁর প্রথম একক অ্যালবাম। যা সাজানো হয়েছে আটটি ভিন্ন ধাঁচের গান দিয়ে। গানগুলো হলো– ‘অন্যভুবন’, ‘ঝুম’, ‘একটি প্রেমের গল্প’, ‘সে, তুমি আর কে’, ‘প্রসঙ্গ প্রিয়তম’, ‘জলের সিঁড়ি’, ‘নিদারুণ গুনগুন’ ও ‘মেঘলা সুন্দরী রাতে’। গানগুলোর কথা লিখেছেন বাপ্পী খান, মারুফ হাসান, মেহেরুন নাহার মেঘলা ও গালিব সরদার।প্রতিটিগানের সুর করেছেন শিল্পী রুমন নিজে। সংগীতায়োজন করেছেন মীর মাসুম, রুমন, এমজি কিবরিয়া ও তানবীর দাউদ রনি। মিউজিক ভিডিও নির্মাণ করেছেন ইসতিয়াক খান এমিল। ভিডিওতে মডেল হিসেবে অংশ নিয়েছেন রিফাহ তাসফিয়া, রুমন ও মেঘলা।

বৃহস্পতিবার রাজধানীর একটি রেস্তোরাঁয় আনুষ্ঠানিক আয়োজনের মধ্য দিয়ে শিল্পীর নিজস্ব ইউটিউব চ্যানেলে অ্যালবামটি প্রকাশ করা হয়। প্রকাশনা অনুষ্ঠান উপস্থিত ছিলেন দেশের শীর্ষস্থানীয় ব্যান্ড মাকসুদও ঢাকার মাকসুদুল হক, মাইলসের হামিন আহমেদ, মানাম আহমেদ, ফিডব্যাকের ফোয়াদ নাসের বাবু, লাবু রহমান, ওয়ারফেজের মনিরুল আলম টিপু, বরেণ্য গীতিকবি শহীদ মাহমুদ জঙ্গীসহ আরও অনেকে। এ আয়োজন নিয়ে শিল্পী রুমন বলেন, ‘কোনো ইতিহাস গড়ার লক্ষ্যে নয়, অভিনব ও নিরীক্ষাধর্মী কাজের ভাবনা থেকেই ‘অপ্রচলিত’অ্যালবামের জন্ম।

কয়েকমাস আগে ড্রামস শিল্পী সামিউল মাশুক এন্টনির পরিকল্পনা থেকেই এমন একটি আয়োজন। শুরু থেকেই চেষ্টা করেছি, ব্যাপ্তি এক মিনিটের হলেও কথা, সুর, সংগীতায়োজন, গায়কি– সবকিছু মিলিয়ে সেগুলো যেন পূর্ণাঙ্গ গান হয়ে ওঠে। অ্যালবামটি শ্রোতাদের ভালো লাগলেই এই প্রচেষ্টা সার্থক বলে মনে করব।’

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *