মে ১৭, ২০২৪

আইপিএল খেলে ক্রিকেটাররা যে বিপুল অর্থ পান তাই নয়, ম্যাচ পরিচালনা করে আম্পায়াররাও কম রোজগার করেন না। এবার আইপিএল কেলাবেন ১২জন ভারতীয় ও তিনজন বিদেশি আম্পায়ার। এই আম্পায়াররা শুধু যে ম্যাচ ফি পান তাই নয়, তারা স্পনসরারদের কাছ থেকে বোনাসও পান।

আইপিএলের একটা ম্যাচ পরিচালনা করে এলিট গ্রুপে থাকা আম্পায়াররা এবার পাচ্ছেন এক লাখ ৯৮ হাজার টাকা। শুধু তাই নয়, তারা ১২ হাজার পাঁচশ টাকা করে ডেইলি অ্যালাওয়েন্স পান। এর মধ্যে তাদের যাতায়াত ও থাকার খরচ ধরা আছে। আইপিএলের ২০টি ম্য়াচ খেলালে তারা ৪০ লাখ টাকা রোজগার করতে পারেন।

আইপিএলে আম্পায়ারদের দুইভাগে ভাগ করা হয়েছে। এলিট আম্পায়ার। যাদের অভিজ্ঞতা প্রচুর। এছাড়া আছে ডেভলাপিং প্য়ানেল। এই প্যানেলে সেই সব আম্পায়ার থাকেন, যাদের অভিজ্ঞতা নেই বা খুব কম আছে। ডেভলাপিং গ্রুপে থাকা আম্পায়াররা প্রতিটি ম্যাচ খেলিয়ে ৫৯ হাজার টাকা পান।

২০২৩-এর আইপিএলে এলিট ও ডেভলাপিং গ্রুপের আম্পায়ারদের টাকা বাড়ানো হয়েছে। গতবার প্রত্য়েক আম্পায়ার সাত লাখ ৩৩ হাজার টাকা বোনাসও পেয়েছিলেন। এবারও একই স্পনসর থাকায় তারা অন্তত একই পরিমাণ অর্থ বোনাস হিসাবে পাবেন বলে ধরা হচ্ছে। সূত্র: ডিডাব্লিউ, স্পোর্টেস্ট ডট কম

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *