মে ৯, ২০২৪

বাংলাদেশ সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী বলেছেন, সরকারি বিধান না মেনে দয়া করে কেউ অবৈধভাবে বিদেশ যাবেন না। অবৈধভাবে বা অবৈধ পথে বিদেশে গেলে হয়রানির শিকার হতে হয়। পরিবার ও নিজের সুখের আশায় অবৈধভাবে বিদেশে জীবনও দিতে হয়েছে অনেকের। এতে নিজের যেমন কষ্ট হয় তেমন করে পরিবারের লোকজনও পড়েন হতাশায়। ফলে সুখের বদলে পরিবারে নেমে আশে অশান্তির কারণ।

তিনি বলেন, বিদেশে যেতে হলে সেই দেশের ভাষা ও কাজের দক্ষতার উপর প্রশিক্ষণ করে বিদেশ গেলে আর অশান্তির কারণ হবে না। বাংলাদেশ সরকার সেই প্রশিক্ষণের ব্যবস্থাও করে রেখেছে। তাই তিনি প্রশিক্ষণ ছাড়া অবৈধ ভাবে বিদেশে গিয়ে ভোগান্তির শিকার না হওয়ার জন্য আহবান জানান।

বৃহস্পতিবার সিলেটের বিশ্বনাথ উপজেলা প্রশাসনের উদ্যোগে দক্ষতা উন্নয়ন এবং কর্মসংস্থানে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর সাথে জনসংযোগ সংক্রান্ত এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী একথাগুলো বলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিনা আক্তারের সভাপতিত্বে ও সিলেট কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের ইন্সট্রাক্টর জাবির হোসেনের পরিচালনায় সেমিনারে আরও বক্তব্য রাখেন- জেলা আওয়ামী লীগের সদস্য এএইচএম ফিরোজ আলী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহ আসাদুজ্জামান, সাধারণ সম্পাদক ফারুক আহমদ, সিলেট মহিলা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ আসিফ আজিজ, অধ্যক্ষ নেহারুন নেছা ও সাংবাদিক সাইফুল ইসলাম বেগ।

সেমিনারের শুরুতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক মোখলেছুর রহমান।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *