এপ্রিল ২৯, ২০২৪

অধিক মুনাফাকারী ব্যবসায়ীদের সঙ্গে এফবিসিসিআই থাকবে না বলে জানিয়েছেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশনের (এফবিসিসিআই) সিনিয়র সহসভাপতি মো. আমিন হেলালী।

আজ শুক্রবার (১৫ মার্চ) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে বিশ্ব ভোক্তা অধিকার দিবস ২০২৪ উপলক্ষে আয়োজিত আলোচনাসভায় এ কথা বলেন তিনি।

তিনি বলেন, বাজারে নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে সরকারি ও বেসরকারি খাতকে একসঙ্গে কাজ করতে হবে। ভোক্তার অধিকার সংরক্ষণ করতে হলে নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে আনতে হবে।

আমিন হেলালী বলেন, সময়কে কাজে লাগিয়ে অধিক মুনাফা করার লোভ থেকে বের হয়ে আসতে হবে। অধিক মুনাফাকারী এবং আইন অমান্যকারী ব্যবসায়ীদের সঙ্গে এফবিসিসিআই থাকবে না বলেও জানান তিনি।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন, বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু, বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এ. এইচ. এম. সফিকুজ্জামান, কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ক্যাব) সভাপতি গোলাম রহমান প্রমুখ।

প্রসঙ্গত আজ (১৫ মার্চ) বাংলাদেশেও পালন করা হচ্ছে বিশ্ব ভোক্তা অধিকার দিবস। এবারের প্রতিপাদ্য ‘স্মার্ট বাংলাদেশ গড়ি, ভোক্তার স্বার্থে কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করি।’

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *