জুন ২৩, ২০২৪

‘জওয়ান’-এর পরিচালক অ্যাটলির বিরুদ্ধে তামিল ফিল্ম প্রোডিউসার কাউন্সিলে (টিএফপিসি) গল্প চুরির অভিযোগ দায়ের করেছেন মানিকম নারায়ণন নামে একজন তামিল প্রযোজক।
গল্প চুরির অভিযোগ উঠল শাহরুখ খানের আসন্ন সিনেমা জওয়ান–এর বিরুদ্ধে। মানিকম নারায়ণন নামে একজন তামিল প্রযোজক এই অভিযোগ তুলেছেন।

তার অভিযোগ ২০০৬ সালে মুক্তি পাওয়া তামিল সিনেমা পেরারাসু-এর গল্প কপি করা হয়েছে। এ নিয়ে জওয়ান-এর পরিচালক অ্যাটলির বিরুদ্ধে তামিল ফিল্ম প্রোডিউসার কাউন্সিলে (টিএফপিসি) গল্প চুরির অভিযোগ দায়ের করেছেন তিনি।

তামিল দৈনিক মালাই মালার বরাত দিয়ে ইন্ডিয়ান এক্সপ্রেসের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, অভিযোগের বিষয়টি তদন্ত করছে টিএফপিসি।

পেরারাসুর গল্প একজন সৎ সিবিআই কর্মকর্তাকে নিয়ে। যাকে একজন বিচারকের নিখোঁজ হওয়ার তদন্ত করার দায়িত্ব দেয়া হয়। তিনি যখন অপরাধীদের কাছাকাছি পৌঁছান তখন অজ্ঞাত ব্যক্তির দ্বার একের পর এক খুন হন অপরাধীরা। পরে প্রকাশ পায় অজ্ঞাত ব্যক্তিটি সেই সিবিআই কর্মকর্তার যমজ।

অন্যদিকে যদিও জওয়ান-এর প্লট এখনও জানা যায়নি, তবে অনুমান করা হচ্ছে যে শাহরুখ সিনেমাটিতে দুটি চরিত্রে অভিনয় করছেন।

এদিকে অ্যাটলির বিরুদ্ধে এমন অভিযোগ এই প্রথম নয়। ২০১৯ সালে কেপি সেলভা নামে একজন সহকারী পরিচালক দাবি করেছিলেন অ্যাটলির পরিচালিত বিগিল-এর গল্পটি তার গল্পের মতোই। এ নিয়ে তিনি দক্ষিণ ভারতীয় চলচ্চিত্র লেখক সমিতিতে অভিযোগ করেছিলেন। তবে চেন্নাই সিটি সিভিল কোর্ট মামলাটি খারিজ করে দেয়।

এদিকে আগামী বছর মুক্তি পাওয়ার কথা জওয়ান। শাহরুখ ছাড়াও এতে অন্যতম ভূমিকায় অভিনয় করছেন দক্ষিণী দুই তারকা নয়নতারা এবং বিজয় সেতুপতি।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *