এপ্রিল ৩০, ২০২৪

সাদা পোশাকে অনানুষ্ঠানিক তিনটি ম্যাচ খেলতে বাংলাদেশে সফরে আসছে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দল। আসন্ন এই সফরকে সামনে রেখে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড (সিডব্লিউআই)। জশুয়া ডি সিলভাকে অধিনায়ক করে তারা ১৫ সদস্যের দল ঘোষণা করেছে। ঘোষিত দলে আছেন ওয়েস্ট ইন্ডিজের হয়ে টেস্ট খেলা ক্রিকেটার বাঁ-হাতি ওপেনার তেজনারায়ণ চন্দরপলও।

দলটির প্রধান নির্বাচক ডেসমন্ড হেইন্স বলেন, ‘বিদেশি কন্ডিশনের সঙ্গে পরিচিত করানোর উদ্দেশ্যে তাদের বাংলাদেশে পাঠানো হচ্ছে। আমরা এমন একদল খেলোয়াড় বেছে নিয়েছি, যারা বাংলাদেশের মাটিতে খেলার মাধ্যমে উপকৃত হতে পারে। ক্যারিবিয়ানে ভারতের বিরুদ্ধে আসন্ন টেস্ট সিরিজের বিষয়টিও আমাদের মাথায় আছে।’

এর আগে বাংলাদেশ জাতীয় দলের বাইরে থাকা আফিফ হোসেন ধ্রুবকে অধিনায়ক করে দল ঘোষণা করে বিসিবি। ঘরোয়া ক্রিকেটে দারুণ ফর্মে থাকা নাঈম শেখ রয়েছেন ১৫ সদস্যের বাংলাদেশ ‘এ’ দলে। রয়েছেন ইনজুরি থেকে ফেরা জাকির হাসানও। এছাড়া আছেন সাদমান ইসলাম, সাইফ হাসানরাও। তবে জায়গা হয়নি এনামুল হক বিজয়ের। ঘরোয়া লিগে ভালো পারফর্ম করা জাকের আলী অনিক, শাহাদাত হোসেন দিপুও রয়েছেন দলে। আছেন মাহমুদুল হাসান জয়ও।

আগামী ১১ মে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দল বাংলাদেশ সফরে আসবে। টাইগার ‘এ’ দলের সঙ্গে ১৬ মে থেকে শুরু হবে প্রথম চার দিনের ম্যাচ। এরপর বাকি দুই ম্যাচ শুরু হবে ২৩ এবং ৩০ মে। সবকটি ম্যাচ অনুষ্ঠিত হবে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে।

ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দল : জশুয়া ডি সিলভা (অধিনায়ক), অ্যালিক অ্যাথানেজ, ইয়ানিক ক্যারিয়াহ, কিসি কারটি, তেজনারায়ণ চন্দরপল, টেভিন ইমলাচ, আকিম জর্ডান, ব্র্যান্ডন কিং, জইর ম্যাকআলিস্টার, জাচারি ম্যাকসাসকি, কার্ক ম্যাকেঞ্জি, গুদাকেশ মোতি, অ্যান্ডারসন ফিলিপ, রেমন রেইফার ও কেভিন সিনক্লেয়ার।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *