মে ২০, ২০২৪

সরকার নির্বাচন কমিশনের কোনো কাজেই হস্তক্ষেপ করছে না বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি জানান, ডিসি, ওসিদের ব্যাপকহারে বদলি করা হচ্ছে, যা আগে কখনও হয়নি।

আজ সোমবার (১১ ডিসেম্বর) সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তথ্য ও সম্প্রচারমন্ত্রী বলেন, নির্বাচন ও পর্যবেক্ষক নিয়ে নানা শঙ্কার কথা বলা হলেও এখন দেখা যাচ্ছে স্বাভাবিকভাবেই বিদেশি পর্যবেক্ষকরা আসবেন। এর ফলে স্বচ্ছ ও সুন্দর নির্বাচন করা সম্ভব। জানান, স্বতন্ত্র প্রার্থীরা নির্বাচনে থাকবে । তাদের অংশগ্রহণ নির্বাচনকে উৎসবমুখর করবে বলে মনে করেন ড. হাছান মাহমুদ।

হঠাৎ করে প্রতি কেজিতে ৫০ টাকা থেকে ১০০ টাকা পর্যন্ত বেড়ে যাওয়া কোনোভাবেই সমীচীন নয় বলে মনে করেন মন্ত্রী। তিনি বলেন, ‘ইতোমধ্যে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর বাজারে অভিযান শুরু করেছে। তারা জরিমানাও করেছে। এতে বাজারে কিছুটা শৃঙ্খলা ফিরে আসলেও পুরোপুরি আসেনি।’

তথ্য ও সম্প্রচারমন্ত্রী বলেন, যে কোনো কিছু হলেই দাম বাড়িয়ে দেয়ার যে মানসিকতা এটির বিরুদ্ধে গণমাধ্যমেও যদি নিবন্ধন বা প্রতিবেদন হয় তাহলে সেটি নিয়ন্ত্রণে সহায়ক হবে। তবে পেঁয়াজের দাম সহসা কমে যাবে। কারণ এক সপ্তাহের মধ্যে দেশি পেঁয়াজ বাজারে আসা শুরু করবে।

তিনি আরও বলেন, ভোক্তাদের একটা ট্রেন্ড আছে যে কোনো পণ্যের সংকট হচ্ছে এমন গুজব রটালেও আমরা সবাই গিয়ে এক কেজির জায়গায় পাঁচ কেজি কেনা শুরু করি। এতে করে ব্যবসায়ীরা আরও সুযোগ পায়। এটির ক্ষেত্রেও আমাদের সতর্ক হওয়া প্রয়োজন বলে মনে করি। তবে পেঁয়াজের দাম সহসা কমে যাবে এবং ভারত থেকেও পেঁয়াজ আসবে। সবমিলিয়ে পেঁয়াজের দাম কমে যাবে।

এদিকে পেঁয়াজের দাম নিয়ন্ত্রণের লক্ষ্যে ভারত থেকে ৫২ হাজার মেট্রিক টন পেঁয়াজ দ্রুত দেশে আনার উদ্যোগ নিয়েছে সরকার। এরইমধ্যে ভারতে বাংলাদেশ দূতাবাসকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বাণিজ্য মন্ত্রণালয় চিঠি পাঠিয়েছে।

রোববার (১০ ডিসেম্বর) এ তথ্য সময় সংবাদকে নিশ্চিত করেন বাণিজ্য মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা হায়দার আলী।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *