মে ১৯, ২০২৪

দিনাজপুরের ঘোড়াঘাটে জমি নিয়ে সংঘর্ষের জের ধরে দুই যুবক নিহতের ঘটনায় ৩০টি বাড়িতে ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় অজ্ঞাত ১২০০ জনকে আসামি করে মামলা হয়েছে। শুক্রবার (২৭ জানুয়ারি) রাতে গ্রাম পুলিশ সুশিল চন্দ্র, হাবিবুর রহমান, আফজাল হোসেন বাদী হয়ে মামলাটি করেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, বৃহস্পতিবার জোহরের নামাজের পর জমি নিয়ে বিরোধের জেরে নিহত মনোয়ার হোসেন মিম ও রাকিব হোসেন মন্ডলের দাফন শেষ হয়। পরে বিক্ষুব্ধ গ্রামবাসী খোদাতপুর হঠাৎপাড়া গ্রামে প্রতিপক্ষের বাড়িসহ আশপাশের ৩০টি বাড়িতে অগ্নিসংযোগ করেন। পরে ফায়ার সার্ভিসের দুটি ইউনিটের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনে। এতে প্রায় ১৬ লাখ টাকার ক্ষতি হয়েছে।

এর আগে বুধবার দুপুরে জমি নিয়ে বিরোধের জেরে দুই যুবক হত্যাকাণ্ডে নিহতের বাবা পাঁচজনকে আসামি করে মামলা করেন। এতে পুলিশ ও র‍্যাব অভিযান চালিয়ে প্রধান আসামিসহ চারজনকে আটক করেছেন।

ঘোড়াঘাট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু হাসান কবির বলেন, অগ্নিসংযোগের ঘটনায় ১২০০ জনকে আসামি করে তিন গ্রাম পুলিশ বাদী হয়ে মামলা করেছেন। এরই মধ্যে দুই যুবককে হত্যার ঘটনায় চারজনকে আটক করা হয়। পরিস্থিতি আমাদের নিয়ন্ত্রণে আছে।

প্রসঙ্গত, বুধবার সকালে জমিজমা নিয়ে বিরোধের জেরে উপজেলার ঘোড়াঘাট ইউনিয়নের খোদাদাদপুর-চুনিয়াপাড়া গ্রামে সংঘর্ষে দুজন যুবক নিহত হন। এ ঘটনায় তাৎক্ষণিকভাবে জড়িত এক নারী সহ তিনজনকে আটক করে পুলিশ।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *