মে ১৯, ২০২৪

বাংলাদেশের বিপক্ষে একটি মাত্র টেস্ট খেলতে ১০ জুন ঢাকায় পা রেখেছে আফগানিস্তান। সেদিন সকাল ১১টা নাগাদ এক তৃতীয়াংশ ক্রিকেটার আসলেও বাকিরা এসেছেন বিকেলে। ২০১৯ সালের পর এবারই প্রথম বাংলাদেশের মাটিতে টেস্ট খেলতে এসেছে আফগানিস্তান। এই সময়ের মাঝে রঙিন পোশাকের খেলা হলেও একে অপরের বিপক্ষে টেস্টে নামেনি তারা।

এদিকে সিরিজ শুরুর দিন তিনেক আগে টিকিটের দাম প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মাঠে বসে দুই দলের সাদা পোশাকের লড়াই দেখতে অন্তত ১০০ টাকা গুনতে হবে সমর্থকদের। পাঁচটি ক্যাটাগরিতে টিকিট ছাড়ার কথা জানিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড। যেখানে ইস্টার্ন স্ট্যান্ডের টিকিটের দাম ধরা হয়েছে সর্বনিম্ন ১০০ টাকা। নর্থ এবং সাউথ স্টান্ডের টিকিটের জন্য গুনতে হবে ২০০ টাকা করে।

ক্লাব হাউজ ৩০০ আর ভিআইপি স্ট্যান্ডের টিকিটের দাম ৫০০ টাকা। সবচেয়ে বেশি গ্র্যান্ড স্ট্যান্ডের টিকিটের দাম ধরা হয়েছে ১ হাজার টাকা। ১৩ জুন একমাত্র টেস্টের টিকিট ছাড়বে বিসিবি। মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে সকাল ৯ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত পাওয়া যাবে টিকিট।

আগামী ১৪ জুন মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে হবে সিরিজের একমাত্র টেস্ট। সাদা পোশাকের লড়াই শেষ দেশে ফিরে যাবে আফগানিস্তান। এরপর তিনটি ওয়ানডে এবং দুটি টেস্ট খেলতে আবারও বাংলাদেশে আসবে তারা। জুলাইয়ের প্রথম সপ্তাহে শুরু হবে দুই দলের রঙিন পোশাকের লড়াই। খেলাগুলো হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়াম এবং সিলেটের সিলেট ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে। এরপর বাংলাদেশ থেকে বিদায় নেবে আফগানিস্তান।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *