মে ২১, ২০২৪

গত সাত দিন সারা দেশে হিট স্ট্রোকে ১০ জন মারা গেছেন বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর। আজ মঙ্গলবার (৩০ এপ্রিল) সকালে স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের কর্মকর্তারা গণমাধ্যমকে এই তথ্য জানানন।

এর মধ্যে সোমবারই তিন জন মারা গেছেন উল্লেখ করে স্বাস্থ্য অধিদফতরের কর্মকর্তারা জানিয়েছেন, সোমবার হিট স্ট্রোকে মারা যাওয়া তিন জনই পুরুষ। এছাড়া হিট স্ট্রোকে আক্রান্ত হয়ে আরও পাঁচ জন দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন। গত ২২ এপ্রিল থেকে কন্ট্রোল রুম মনিটরিং করে সারা দেশ থেকে এই তথ্য সংগ্রহ করা হচ্ছে বলে এক কর্মকর্তা জানান। কন্ট্রোল রুমের তথ্য বলছে, হিট স্ট্রোকে গতকাল মারা যাওয়া তিন জনের মধ্যে দুজনের মৃত্যু হয়েছে মাদারীপুরে। আরেকজনের মৃত্যু হয়েছে চট্টগ্রামে।

গতকাল সোমবার পর্যন্ত পাওয়া তথ্যে জানা গেছে, এই কদিনে হিট স্ট্রোকে ১০ জনের মৃত্যু ও পাঁচ জনের হাসপাতালে ভর্তির তথ্য পাওয়া গেছে। এ পর্যন্ত সারা দেশে হিটস্ট্রোকে মারা যাওয়া ১০ জনের মধ্যে ৮ জন পুরুষ ও ২ জন নারী। মারা যাওয়া ১০ জনের মধ্যে দুজন মাদারীপুরের। এছাড়া চুয়াডাঙ্গা, খুলনা, হবিগঞ্জ, রাজবাড়ী, ঝিনাইদহ, লালমনিরহাট, বান্দরবান ও চট্টগ্রাম জেলায় একজন করে মারা গেছেন।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *