মে ১৭, ২০২৪

আয়ারল্যান্ডের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টির পর সাকিব-লিটনকে রেখেই একমাত্র টেস্টের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তাতে সাকিব আল হাসান ও লিটন দাসকে আইপিএল শুরু ম্যাচগুলোতে পাচ্ছে না কলকাতা নাইট রাইডার্স।

এদিকে ১৪ সদস্যের দলে ফেরানো হয়েছে সাদমান ইসলাম, তামিম ইকবাল, ইবাদত হোসেন চৌধুরি ও শরিফুল ইসলাম। সবশেষ ভারতের বিপক্ষে টেস্ট দল থেকে বাদ পড়েছেন ইয়াসির আলী, জাকির হাসান, রেজাউর রহমান, নাসুম আহমেদ ও নুরুল হাসান। চোটের কারণে ভারতের বিপক্ষে টেস্ট সিরিজে খেলা হয়নি তামিমের। চোট থেকে সেরে উঠায় অনুমেয়ভাবেই আইরিশদের বিপক্ষে ফেরানো হয়েছে বাঁহাতি এই ওপেনারকে। এদিকে বেশ কিছুদিন ধরে ঘরোয়া ক্রিকেটে নিয়মিত পারফর্ম করছেন সাদমান।

জাতীয় দলের সবশেষ সাউথ আফ্রিকা সফরে খেলা বাঁহাতি এই ব্যাটার কদিন আগে বিসিএলে সোয়া ১১ ঘণ্টা ব্যাটিং করে খেলেছেন ২৪৬ রানের ইনিংস। তার আগে ১৩০ রানও করেছিলেন সাদমান। ভারত ‘এ’ দলের বিপক্ষেও খেলেছিলেন দারুণ এক ইনিংস। এমন পারফরম্যান্সের পর তাকে ফিরিয়েছে বিসিবি।

ভারতের বিপক্ষে দারুণ সিরিজ কাটিয়েছিলেন জাকির হাসান। এক হাফ সেঞ্চুরির সঙ্গে করেছিলেন সেঞ্চুরিও। তবে আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের আগে চোটে পড়েন বাঁহাতি এই ওপেনার। যার ফলে ওয়ানডের পর টেস্ট সিরিজ থেকেও ছিটকে গেলেন জাকির।

বাংলাদেশের টেস্ট দল: সাকিব আল হাসান, লিটন দাস, তামিম ইকবাল, সাদমান ইসলাম, নাজমুল ইসলাম শান্ত, মুমিনুল হক, মুশফিকুর রহিম, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, খালেদ আহমেদ, এবাদত হোসেন, শরিফুল ইসলাম এবং মাহমুদুল হাসান জয়।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *