মে ২০, ২০২৪

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) তালিকাভূক্ত ব্যাক খাতের কোম্পানি সাউথইস্ট ব্যাংক পিএলসির ‘সাউথইস্ট ব্যাংক ফার্স্ট পারপেচুয়াল বন্ড’ ইলেকট্রনিক সাবস্ক্রিপশন আগামী ১৮ ফেব্রুয়ারি সকাল ১০টায় শুরু হবে। যা শেষ হবে ২৫ ফেব্রুয়ারি বিকাল সাড়ে ৪টায়। বন্ডটি প্রাইভেট প্লেসমেন্ট ও পাবলিক অফারের মাধ্যমে ইস্যু করে পুঁজিবাজার থেকে ৫০০ কোটি টাকা তুলবে সাউথইস্ট ব্যাংক।

আজ বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্যমতে, আগামী ১৮ ফেব্রুয়ারি থেকে সাধারণ ও যোগ্য বিনিয়োগকারীরা ৫০০ কোটি টাকা মূল্যের এ বন্ডের জন্য সাবস্ক্রিপশন করতে পারবেন। বন্ডটির অভিহিত মূল্য ৫ হাজার টাকা। পাশাপাশি ন্যূনতম সাবস্ক্রিপশনের পরিমাণ ৫ হাজার টাকা বা এর গুণিতক। তবে এই বন্ডটি সাবস্ক্রিপশনের জন্য সাধারণ ও যোগ্য বিনিয়োগকারীকে পুরো ফি প্রদান করতে হবে। যোগ্য বিনিয়োগকারীর জন্য সাবস্ক্রিপশন ফি ৩ হাজার টাকা।

নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৮৯১তম কমিশন সভায় ৫০০ কোটি টাকা মূল্যের এই বন্ডটি অনুমোদন পায়। বন্ডটির ৪৫০ কোটি টাকা প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে এবং বাকি ৫০ কোটি টাকা পাবলিক অফারের মাধ্যমে ইস্যু করা হবে। বন্ডের কুপন রেট হবে ৬ থেকে ১০ শতাংশের মধ্যে। বন্ডটির মাধ্যমে সংগৃহীত অর্থ দ্বারা ব্যাংকটি তার টায়ার-১ মূলধনের ভিত্তি শক্তিশালী করবে। বন্ডটি স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্ত হবে।

বন্ডের ট্রাস্টি হিসেবে দায়িত্ব পালন করছে আইডিএলসি ইনভেস্টমেন্ট লিমিটেড। এর অ্যারেঞ্জারের দায়িত্বে রয়েছে আইডিএলসি ফাইন্যান্স লিমিটেডে, সিটি ব্যাংক ক্যাপিটাল রিসোর্সেস লিমিটেড ও সাউথইস্ট ব্যাংক ক্যাপিটাল সার্ভিসেস লিমিটেড। বন্ডটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে সাউথইস্ট ব্যাংক ক্যাপিটাল সার্ভিসেস লিমিটেড ও ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেড এবং আন্ডাররাইটার হিসেবে কাজ করছে রূপালী ইনভেস্টমেন্ট লিমিটেড।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *