মে ২০, ২০২৪

দুদিনের সফরে নিজ জেলা গোপালগঞ্জে গেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সফরে আসন্ন নির্বাচনে নেতাকর্মীদের বিভিন্ন দিকনির্দেশনা দিচ্ছেন তিনি। তবে, এসবের মাঝেও এবার ভিন্নতা দেখা গেছে তার গাড়িবহর, আর প্রটোকলে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা থেকে গতকাল (বৃহস্পতিবার) বিকেল ৪টার দিকে টুঙ্গিপাড়া পৌঁছান। নিজ বাড়িতে রাতযাপন করেন তিনি। এরপর আজ (শুক্রবার) সকাল ১০টার কিছু আগে সীমিত গাড়িবহর নিয়ে টুঙ্গিপাড়া থেকে তার নির্বাচনী এলাকা কোটালিপাড়ায় পৌঁছান৷

সেখানে স্থানীয় নেতাদের সাথে এক মতবিনিময় সভায় যোগ দেন এবং সবাইকে একসঙ্গে কাজ করার নির্দেশ দেন তিনি।

স্বাভাবিক সময়ে সরকারি গাড়ি থাকলেও, এবারের সফরে শেখ হাসিনাকে ব্যক্তিগত গাড়ি ব্যবহার করতে দেখা যাচ্ছে৷ গাড়িবহরও সীমিত। অন্য সময় সরকারি সুবিধা থাকলেও, এবার তার গাড়িতে কোনো জাতীয় পতাকাও নেই৷ অনেকটা ব্যতিক্রমী এ গাড়িবহর দেখে অবাক হচ্ছেন সবাই।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা হয়ে গেছে। আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে ভোট। রাষ্ট্রীয় প্রটোকল এবং জাতীয় পতাকাবাহী গাড়ি না থাকলেও প্রধানমন্ত্রীর নিরাপত্তা নিয়ে কোন সংশয় নেই বলে জানিয়েছেন আওয়ামী লীগের শীর্ষ পর্যায়ের নেতারা।

মূলত সেদিক থেকেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোন রাষ্ট্রীয় প্রটোকল নিচ্ছেন না। ব্যবহার করছেন না সরকারি গাড়ি। নির্বাচনী আচরণবিধি যাতে লঙ্ঘন না হয়, সে দিকটি বেশ ভালোভাবেই লক্ষ রাখছেন তিনি। এমনকি নেতাকর্মীদেরও নির্বাচনী আচরণবিধি মানার ওপর জোর দিচ্ছেন।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *