মে ২০, ২০২৪

দেশের সব ধরনের নাশকতায় বিএনপির জড়িত থাকার প্রমাণ পাওয়া যাচ্ছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা। আজ বুধবার (২০ ডিসেম্বর) বিকেলে সিলেটের আলিয়া মাদরাসা মাঠে জনসভায় দেয়া ভাষণে এ কথা বলেন তিনি।

শেখ হাসিনা বলেন, আমরা বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবায়ন করার চেষ্টা করছি। আমরা দেশের রাস্তাঘাট ও প্রতিষ্ঠানের উন্নয়ন করেছি। দারিদ্র‌্য দূরীকরণে আমরা চেষ্টা করে চলেছি। এ দেশে কোন ভূমিহীন ও গৃহহীন থাকবে না। ৮ লাখ মানুষকে ঘরবাড়ি করে দিয়েছি। ২১ জেলায় গৃহহীন ও ভূমিহীন নেই। এ সিলেটে কেউ ভূমিহীন নেই। যদি কেউ বাদ পড়ে তাদের ঘরবাড়ি করে দেব।

প্রধানমন্ত্রী বলেন, বিএনপি বাণিজ্য করেই ধ্বংস করেছে নির্বাচন। একজন লন্ডনে বসে মনোনয়নপত্র বিক্রি করেছে। আরেকজন গুলশানে বসে মনোনয়নপত্র বিক্রি করেছে। আবার পল্টন থেকেও আরেকবার বিক্রি করেছে। তারা এভাবে নির্বাচনকে বাণিজ্যে পরিণত করে ধ্বংস করেছে নির্বাচনকে। উল্লেখ্য, জনসভায় সভাপতিত্ব করছেন সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমেদ।

শেখ হাসিনা আরও বলেন, জিয়াউর রহমান ডিক্টেটরের মাধ্যমে ক্ষমতায় এসে দেশের সংবিধান স্থগিত করেছে। ক্ষমতায় এসে বঙ্গবন্ধুর খুনিদের আশ্রয় দিয়ে প্রতিষ্ঠিত করে। আর আমাদের আইনি অধিকারটুকু কেড়ে নেয়। নির্বাচনের মাধ্যমে ২০০৮ সালে ক্ষমতায় এসে উন্নয়ন করে যাচ্ছি। অথচ বিএনপি-জামায়াত ২০১৩ সালে ৩২৫২টি গাড়ি ভাঙচুর ও শত শত প্রতিষ্ঠান পুড়িয়ে দিয়েছে।

উল্লেখ্য, জনসভায় সভাপতিত্ব করছেন সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমেদ।

এদিন বিকেল ৩টা ১০ মিনিটে মাদরাসা মাঠে পৌঁছান প্রধানমন্ত্রী। সিলেটের এ জনসভা থেকে আওয়ামী লীগের নির্বাচনী প্রচারের আনুষ্ঠানিক সূচনা করেন তিনি।

এর আগে বেলা ১১টা ৩৩ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বিজি-৬০১ এর একটি ফ্লাইটে সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান প্রধানমন্ত্রী। তারপর সেখান থেকে হজরত শাহ পরানের মাজার জিয়ারত করেন। সেখানে পবিত্র কুরআন শরীফ পাঠ ও দোয়া করেন শেখ হাসিনা।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *