মে ২০, ২০২৪

বিবেকের ‘দ্য কাশ্মীর ফাইলস’ ছবি নিয়ে প্রশ্ন তুললেন অনুরাগ। টুইটারে বিবেকের ‘দ্য কাশ্মীর ফাইলস’কে ইঙ্গিত করে অনুরাগ লিখলেন, সঠিক গবেষণার দরকার ছিল!

বিতর্ক শুরু অনুরাগের এক সাক্ষাৎকারকে কেন্দ্র করেই। যেখানে অনুরাগ বলেছিলেন, “বলিউডের সবাই যদি প্যান-ইন্ডিয়া ছবি বানাতে শুরু করে তাতে সাফল্য ৫-১০ শতাংশে এসে দাঁড়াবে। ‘কান্তারা’ এবং ‘পুষ্পা’র মতো ছবি সাহস দেয় নিজেদের গল্প বলার। ‘কেজিএফ ২’ যদিও বড় সাফল্য। কিন্তু তার মানে তো এই নয় যে, সবাই এই ধরনের ছবি বানাতে শুরু করবে। তাহলে ভারি মুশকিল। মৌলিক বিষয় নির্বাচনের সাহস রাখতে হবে।”

এই সাক্ষাৎকারের উল্লেখ করে বিবেক অনুরাগের উদ্দেশে লেখেন, “বলিউডের এক এবং একচ্ছত্র অধীশ্বর ওরফে অনুরাগের থেকে আমি পুরোপুরি ভিন্ন মত পোষণ করি, আপনি কি তা মানবেন?”

ব্যস, বিবেকের এই টুইটেই ক্ষেপে লাল অনুরাগ। সঙ্গে সঙ্গে তার পাল্টা টুইট। অনুরাগ লিখলেন, “ভুল আপনার নয়। আপনার সিনেমার। গবেষণাটা এমন করে করা হয়েছে, যেন আপনার-আমার এই এখনকার টুইট। ঠিক আছে, আর একটু যত্ন নিয়ে করবেন এরপর।”

তবে এই টুইট দেখে কিন্তু চুপ থাকেননি বিবেক। তিনিও দিলেন অনুরাগকে পাল্টা জবাব। ‘দ্য কাশ্মীর ফাইলস’ ছবির প্রসঙ্গ তুলে বিবেক লিখলেন, “হে ভগবান! দয়া করে এই ছবির জন্য করা ৪ বছরের সব গবেষণা ভুল প্রমাণ করে দাও। গিরিজা টিকু, বিকে গঞ্জু, বায়ুসেনা হত্যা, নদীমার্গ সব কিছু ভুল ছিল। কাশ্মীরের পণ্ডিতদের ওপর নির্যাতনের ৭০০ ভিডিও, সব মিথ্যা! প্রমাণ করে দাও আগে, তারপর আমিও জানাব, এই ভুল আর কখনও করব না।”

দুই পরিচালকের টুইটার যুদ্ধ সোশ্যাল মিডিয়াকে দুই ভাগে ভাগ করেছে। কেউ কেউ অগ্নিহোত্রীর সমর্থনে এগিয়ে এসেছেন, আবার কেউ কেউ মিস্টার কাশ্যপের পাশে দাঁড়িয়েছেন।

বিবেকের এই টুইটের পরে অবশ্য আর কোনো টুইট করেননি অনুরাগ কাশ্যপ। বরং পুরো বিষয়টাকে এড়িয়েই যেতে চেয়েছেন। অন্যদিকে, এই টুইট তরজা ভুলে নতুন ছবি ‘দ্য ভ্যাক্সিন ওয়ার’-এর শুটিংয়ে মগ্ন বিবেক অগ্নিহোত্রী। ভারতের স্বাধীনতা দিবস উপলক্ষে প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ছবিটি।

 

সূত্র : এনডিটিভি

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *