মে ১৯, ২০২৪

বাংলা‌দেশ সিকিউরি‌টিজ ‌অ‌্যান্ড এক্স‌চেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম‌্যান প্রফেসর শিবলী রুবাইয়াত-উল-ইসলাম ব‌লেছেন, শেয়ারবাজা‌রে ব‌্যবসার‌ ক্ষেত্রে ঋণ করার প্রবণতা থে‌কে বের হ‌য়ে আস‌তে হবে। ঋণের সু‌দের জা‌লে একবার আটকে গে‌লে সেই বৃত্ত থে‌কে আর বের হওয়া ক‌ঠিন। নতুন ট্রেক উইন্সফিন সি‌কিউরি‌টিজ সৌদি আরব, দুবাই ও মধপা‌চ্যের অন‌্যান‌্য দেশ থেকে বিনিয়োগ আন‌বে।

সোমবার (৬ ফেব্রুয়ারি) সকা‌লে রাজধানীর দিলকুশায় উইন্সফিন সিকিউরিটিজ না‌মের নতুন একটি ট্রেক বা ব্রোকারেজ হাউস উদ্বোধনকা‌লে তিনি এসব কথা বলেন।

এ সময় ঢাক‌া স্টক এক‌চে‌ঞ্জের (ডিএসই) চেয়ারম‌্যান মো. ইউনুসুর রহম‌ান, উইন্সফিন সি‌কিউরি‌টি‌জের চেয়ারম‌্যান আয়াজ ওয়া‌রিশ খ‌ান ওয়া‌র‌সি, উইন্সফিন সি‌কিউরি‌টি‌জের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) খালিদ আয়াজ খ‌ান, উইন্সফিন সি‌কিউরি‌টি‌জের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. হুমায়ুন হাবিব সহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিএসইসি চেয়ারম‌্যান শিবলী রুবাইয়াত-উল-ইসলাম ব‌লেন, শেয়ারবাজা‌রের ক‌োম্পান‌গিু‌লোকে ঋণ নিয়ে ব‌্যবসার প‌রিবর্তে ৫ বছর মেয়াদী বন্ডের প্রতি নজর‌ দিতে হ‌বে। এখন ৫ বছর মেয়াদী বন্ডের অনুমোদন দেওয়া হ‌চ্ছে। এসব ব‌ন্ডের মাধ‌্যমে বিনিয়োগ করলে তাৎক্ক্ষ‌নিক সুদ নিয়ে চিন্তা থাকবে না।

উইন্সফিন সি‌কিউরি‌টি‌জের চেয়ারম‌্যান আয়াজ ওয়া‌রিশ খ‌ান ওয়া‌র‌সি বলেন, পুঁজিবাজারের দুইজন গুরুত্বপূর্ণ ব্যক্তিত্ব আমাদের আজকের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত রয়েছেন, এজন্য আমরা গর্বিত। দুবাইতে আমাদের ব্যাবসা আছে। দুবাই থেকে আমরা বাংলাদেশ প্রথম ২০১৭ সালে হারফি বাংলাদেশ নামে ইনভেস্টমেন্ট আনি। দুবাইতে অনেক ইনভেস্টর রয়েছে, যারা দেশে বিনিয়োগে আগ্রহী।

তিনি আরো বলেন, শেয়ার ব্যবসায় আমরা নতুন। এ জন্য ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও বাংলাদেশ সিকিউরিটি অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) সাপোর্ট প্রয়োজন। আশা করছে তাদের কাছ থেকে আমরা সর্বচ্চো সহযোগিতা পাবো।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *