মে ১৮, ২০২৪

স্মলক্যাপে বা এসএমই মার্কেটে এমকে ফুটওয়্যারের লেনদেন শুরু হয়েছে আজ। ডিএসইতে কোম্পানিটির ট্রেডিং কোড “MKFOOTWEAR”। আর কোম্পানি কোড ৮৩০০১। এমকে ফুটওয়্যার ট্যানারি খাতে লেনদেন করবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে সিডিবিএলের মাধ্যমে কোম্পানিটির বরাদ্দপ্রাপ্ত শেয়ার বিনিয়োগকারীদের শেয়ার বিও হিসাবে জমা হয়েছে। কোম্পানিটি গত ১১ জুন থেকে ১৫ জুন পযন্ত কোয়ালিফাইড ইনভেস্টর অফারের (কিউআইও) আবেদন সম্পন্ন করেছে। গত ২৭ ফেব্রুয়ারি বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৮৫৮তম কমিশন সভায় এমকে ফুটওয়্যারের কিউআইও অনুমোদন দেওয়া হয়েছিল।

কোম্পানিটি কিউআইওর মাধ্যমে প্রতিটি ১০ টাকা মূল্যে ১ কোটি শেয়ার ইস্যুর মাধ্যমে ১০ কোটি টাকা উত্তোলন করবে। উত্তোলিত অর্থ দিয়ে যন্ত্রপাতি ক্রয় এবং ইস্যু ব্যবস্থাপনার খরচ খাতে ব্যয় করবে।

কোম্পানিটির ১ জুলাই ২০২১ থেকে ৩০ জুন ২০২২ পর্যন্ত সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৩.১৯ টাকা এবং শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১২.৯৫ টাকায়।

এসএমই প্লাটফর্মে লেনদেনের তারিখ থেকে পরবর্তী ৩ বছর ইস্যুয়ার কোম্পানি কোনো বোনাস শেয়ার ইস্যু করতে পারবে না। কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত রয়েছে আলফা ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *