মে ১৯, ২০২৪

লাফার্জ হোলসিম বাংলাদেশ লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে নিয়োগ পেয়েছেন মোহাম্মদ ইকবাল চৌধুরী। গতকাল কোম্পানিটির পরিচালনা পর্ষদের সভায় তাকে এই পদে নিয়োগ দেয়া হয়েছে। ইকবাল চৌধুরী, কোম্পানির প্রাক্তন প্রধান নির্বাহী রাজেশ সুরানার স্থলাভিষক্ত হবেন, যিনি বিগত সাত বছর অত্যন্ত সফলতার সাথে এই কোম্পানি পরিচালনা করেছেন। রাজেশ সুরানা হোলসিম গ্রুপে পূর্ব ও দক্ষিণ আফ্রিকা অঞ্চলের এরিয়া ম্যানেজার হিসেবে পদোন্নতি পেয়েছেন।

ইকবাল চৌধুরী প্রথম বাংলাদেশি হিসেবে লাফার্জ হোলসিম বাংলাদেশের প্রধান নির্বাহি হিসেবে দায়িত্ব পেলেন। তিনি বিভিন্ন স্বনামধন্য বহুজাতিক কোম্পানিতে ২২ বছরেরও বেশি সময় ধরে বাণিজ্যিক এবং আর্থিক বিষয়ে কাজ করার অভিজ্ঞতা রয়েছে। তিনি ২০১৭ সালে লাফার্জহোলসিম বাংলাদেশ এ চীফ ফিন্যান্সিয়াল অফিসার হিসেবে যোগ দেন এবং সম্প্রতি চীফ অপারেটিং অফিসার হিসেবে পুনঃনিয়োগ পান।

লাফার্জ হোলসিম বাংলাদেশের পরিচালনা পর্ষদের সভাপতি ক্রিস্টফ হ্যাসিগ বলেন, “আমি অত্যন্ত আনন্দিত যে ইকবাল লাফার্জ হোলসিম বাংলাদেশের নেতৃত্ব দিতে যাচ্ছেন। পরিচালনা পর্ষদ বিশ্বাস করে ইকবালের যোগ্য নেতৃত্বে লাফার্জ হোলসিম বাংলাদেশ এর অগ্রযাত্রা অব্যাহত থাকবে এবং উদ্ভাবনী ও টেকসই নির্মাণ সামগ্রী প্রস্তুতকারক কোম্পানি হিসেবে নিজেদের শীর্ষস্থানে প্রতিষ্ঠিত করবে।”

ইকবাল লাফার্জ হোলসিম বাংলাদেশ এ যোগদানের পূর্বে ম্যারিকো বাংলাদেশ এর চীফ ফিন্যান্সিয়াল অফিসার এর দায়িত্ব পালন করেন যেখানে তিনি সর্বমোট ১১ বছর কর্মরত ছিলেন। এছাড়া তিনি বার্জার পেইন্টস এবং এভেরি ডেনিসন এ কাজ করেছেন। তিনি ফিন্যান্স এ এমবিএ করেছেন এবং ইন্সটিটিউট অব চার্টাড সেক্রেটারিজ (আইসিএসবি) এর একজন ফেলো সদস্য।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *