মে ১৯, ২০২৪

শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি আরএকে সিরামিকস লিমিটেড ও সিঙ্গার বাংলাদেশ লিমিটেড।কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানির তথ্যমতে, বিদায়ী বছরে আরএকে সিরামিকসের লিমিটেডের শেয়ার প্রতি আয় (ইপিএস) ১ টাকা ৫৭ পয়সা। সেখান থেকে শেয়ারহোল্ডারদের জন্য ১ টাকা করে নগদ লভ্যাংশ দেবে কোম্পানিটি। বাকি শেয়ার প্রতি ৫৭ পয়সা কোম্পানির রিজার্ভে থাকবে।

এর আগের বছর কোম্পানির শেয়ার প্রতি আয় হয়েছিল ২ টাকা ১২ পয়সা।

ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভার (এজিএম) দিন নির্ধারণ করা হয়েছে আগামী ৩০ মার্চ। ওই দিন ডিজিটাল প্ল্যাটফরমের এজিএম অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৬ ফেব্রুয়ারি।

অপর কোম্পানি সিঙ্গার বাংলাদেশ লিমিটেডও ৩১ ডিসেম্বর ২০২২ সমাপ্ত বছরে শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। অর্থাৎ এই কোম্পানিটিও শেয়ারহোল্ডারদের ১ টাকা করে লভ্যাংশ দেবে।

বিদায়ী বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছিল ৭৩ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ৫ টাকা ০২ পয়সা আয় হয়েছিল। অর্থাৎ বড় ধরণের ব্যবসা কমেছে সিঙ্গারের।

পর্ষদ ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানিটির এজিএমের দিন নির্ধারণ করা হয়েছে আগামী ১১ এপ্রিল। ওইদিন ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে এজিএম অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৬ ফেব্রুয়ারি।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *