মে ২০, ২০২৪

দেশের প্রথম এক্সচেঞ্জ ট্রেডেড ফান্ড (ইটিএফ) এলবি মাল্টি অ্যাসেট ইনকাম ইটিএফ এর ইলেকট্রনিক সাবস্ক্রিপশন আগামীকাল সোমবার (১২ ফেব্রুয়ারি) সকাল ১০টায় শুরু হবে। এটি ২৮ ফেব্রুয়ারি বিকাল সাড়ে ৪টা পর্যন্ত চলবে।

ইলেকট্রনিক সাবস্ক্রিপশন সিস্টেমের মাধ্যমে যোগ্য বিনিয়োগকারীদের (Eligible Investor) কাছে এই ইটিএফের ইউনিট বরাদ্দ করা হবে। মূলধন সংগ্রহের উদ্দেশে এ সাবস্ক্রিপশন চলবে।

ইটিএফটির সম্পদ ব্যবস্থাপক লংকাবাংলা অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

এলবি মাল্টি অ্যাসেট ইনকাম ইটিএফ এর প্রাথিমক লভ্যাংশমাত্রা ১০০ কোটি টাকা। এর মধ্যে প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে যোগ্য বিনিয়োগকারীদের কাছ থেকে ফান্ডটির ৭০ কোটি টাকা সংগ্রহ করা হবে। ফান্ডের প্রতি ইউনিটের অভিহিত মূল্য ১০ টাকা। যে কোনো যোগ্য সর্বনিম্ন ১ লাখ টাকা ও সর্বোচ্চ ৫০ কোটি টাকার ইউনিট কেনার জন্য প্রস্তাব করতে পারবে।

আলোচিত ইটিএফটির উদ্যোক্তা লংকাবাংলা ইনভেস্টমেন্ট লিমিটেড। এর সম্পদ ব্যবস্থাপক হিসেবে দায়িত্ব পালন করবে লংকাংবাংলা অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেড। ট্রাস্টি ও কাস্টোডিয়ানের দায়িত্বে আছে যথাক্রমে বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি (বিজিআইসি) ও কাস্টডিয়ান হিসেবে ব্র্যাক ব্যাংক। এর অথরাইজড পার্টিসিপেন্টস হিসেবে রয়েছে লংকাবাংলা সিকিউরিটিজ, গ্রিন ডেল্টা সিকিউরিটিজ ও ইউনাইটেড ফাইন্যান্সিয়াল ট্রেডিং কোম্পানি লিমিটেড। ফান্ডটির প্রাথমিক আকার হবে ১০০ কোটি টাকা। এর মধ্যে উদ্যোক্তা প্রতিষ্ঠান লংকাবাংলা ইনভেস্টমেন্টস ১০ কোটি ও সম্পদ ব্যবস্থাপক লংকাবাংলা অ্যাসেট ম্যানেজমেন্ট ২ কোটি টাকা বিনিয়োগ করবে। বাকি অর্থ প্রাইভেট প্লেসমেন্ট ও পাবলিক অফারের মাধ্যমে সংগ্রহ করা হবে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *