মে ১৭, ২০২৪

রিয়াল মাদ্রিদের সঙ্গে পাঁচ বছরের চুক্তি সম্পন্ন করে ফেলেছেন কিলিয়ান এমবাপ্পে। সংবাদ মাধ্যম মার্কা নিশ্চিত করেই জানিয়েছে এই খবর। ২০২৪ সালের জুলাইয়ে রিয়াল ক্যাম্পে যোগ দেবেন ২৫ বছর বয়সী এই স্ট্রাইকার। চুক্তির মেয়াদ ২০২৯ সাল পর্যন্ত।

মার্কা জানিয়েছে, এমবাপ্পের সঙ্গে চুক্তির বিষয়ে লস ব্লাঙ্কোসরা দুই সপ্তাহ আগেই সমঝোতা করে ফেলেছে। রিয়াল বোর্ড তাকে জানুয়ারির শুরুতে নতুন চুক্তির প্রস্তাব দেয়।

২০২২ সালের জুলাইয়ে ফ্রি এজেন্টে রিয়াল মাদ্রিদে আসার খুব কাছে ছিলেন এমবাপ্পে। শেষ সময়ে ওই চুক্তি ভেস্তে যায়। এবারের চুক্তির শর্তগুলোও আগের মতোই থাকছে। তবে রিয়াল মাদ্রিদের প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ ইমেজ স্বত্বের কিছু শর্ত শীতিল করেছেন।

রিয়াল মাদ্রিদে কিলিয়ান এমবাপ্পে সর্বোচ্চ বেতন পাওয়া ফুটবলারদের একজন হবেন। তার মূল বেতন হবে মৌসুমে ১৫ থেকে ২০ মিলিয়ন ইউরো। বোনাস ও ভাতা মিলিয়ে মৌসুমে সেটা ২৬ মিলিয়ন ইউরোর মতো হবে বলে জানিয়েছে মার্কা। পিএসজিতে বর্তমানে তিনি নেট ৩২ মিলিয়ন ইউরো বেতন পান। বোনাস-ভাতা মিলিয়ে যা ৭২ মিলিয়নে দাঁড়ায়।

ফ্রি এজেন্ট হওয়ায় এমবাপ্পেকে কিনতে কোন অর্থ খরচ করতে হচ্ছে না রিয়ালে মাদ্রিদের। ফ্রি’তে বড় তারকা কিনতে পারলে ক্লাবগুলো তাকে বোনাস দেয়। রিয়াল মাদ্রিদ থেকে এমবাপ্পে ৫০ মিলিয়ন ইউরোর মতো সাইনিং বোনস পাবেন বলে জানিয়েছে মার্কা। তবে তা পিএসজির থেকে বেশ কম। পিএসজিতে চুক্তি নবায়ন করে এমবাপ্পে ৬০ মিলিয়ন ইউরো সাইনিং বোনাস ও ৮০ মিলিয়ন ইউরো আনুগত্য ভাতা পেয়েছেন।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *