মে ৬, ২০২৪

রমজানে পণ্যের মান ও মূল্য নিয়ন্ত্রণে বাজারে মনিটরিং কার্যক্রম পরিচালনা করা হবে বলে জানিয়েছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন।

বুধবার (২২ মার্চ) রমজানে নিত্য প্রয়োজনীয় পণ্যের ভেজাল প্রতিরোধ, মান ও মূল্য নিয়ন্ত্রণ সম্পর্কে শিল্প মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

এসময় মন্ত্রী বলেন, মাসব্যাপী পণ্যের মান ও মূল্য নিয়ন্ত্রণে কাজ করবে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউট (বিএসটিআই)। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি বন্ধে ভোক্তা অধিদফতরের সঙ্গে সমন্বয় করে মনিটরিং কার্যক্রম পরিচালনা করা হবে। এছাড়া বাজারে বিরাজমান সিন্ডিকেট নির্মূল করতে না পারলে কোন উদ্যোগ কাজে আসবে না বলে জানান তিনি।

শিল্পমন্ত্রী আরও বলেন, ‘ব্যবসায়ীদের হয়রানি নয়, মানুষকে জিম্মি করে যেন মুনাফা বেশি না করা হয়, সেটাই মনিটরিং করা হবে।’

আর শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার বলেন, কোন ব্যবসায়ী অনিয়মের সঙ্গে জড়িত থাকলে জিরো টলারেন্স নীতি প্রয়োগ করবে সরকার। পাশাপাশি রমজানে বাজারে প্রতিটি হালাল প্রাণি সঠিকভাবে জবাই নিশ্চিতে মনিটরিং ব্যবস্থা জোরদার করা হবে বলে জানান তিনি।

এসময় শিল্প সচিব জাকিয়া সুলতানা বিভিন্ন তথ্য তুলে ধরে বলেন, গত ৮ মাসে বিএসটিআই বিভিন্ন খাতের পণ্য, পরিমাণ, মান ও ইফতার সামগ্রীতে অভিযান চালিয়ে সাড়ে ৮ কোটি টাকার বেশি জরিমানা আদায় করেছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *