মে ৬, ২০২৪

প্রতিরক্ষা শিল্পে তুরস্ক পুরোপুরি স্বয়ংসম্পূর্ণ হওয়ার প্রচেষ্টা অব্যাহত রাখবে বলে শুক্রবার জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোগান। খবর ইয়েনিশাফাকের

উত্তরাঞ্চলীয় কানকিরি প্রদেশে এক সমাবেশে এরদোগান এ কথা বলেন। তিনি জানান, প্রতিরক্ষা শিল্পে লক্ষ্য অর্জন না করা পর্যন্ত তুরস্ক থামবে না বা পিছু হটবে না।

এরদোগান আরও বলেন, তুরস্কের দেশীয় যুদ্ধবিমান ‘কেএএএন’ ২০২৮ সালে তুর্কি বিমান বাহিনীকে সরবরাহ করা হবে এবং কেএএএন ওই বছর থেকে তুরস্কের আকাশকে রক্ষা করবে।

তিনি বলেন, সব ধরনের নিষেধাজ্ঞা সত্ত্বেও আমাদের পঞ্চম প্রজন্মের যুদ্ধবিমান কেএএএন সফলভাবে তার প্রথম ফ্লাইট সম্পন্ন করেছে। কেএএএন আমাদের মিত্রদের মধ্যে আস্থা এবং আমাদের শত্রুদের মধ্যে ভয় জাগিয়ে তুলেছে।

তুরস্কের তৈরি মনুষ্যবিহীন আকাশযান (ইউএভি) প্রায় ৫০টি দেশে ব্যবহৃত হচ্ছে উল্লেখ করে এরদোগান বলেন, সন্ত্রাসবাদের বিরুদ্ধে তুরস্কের লড়াইয়ে ইউএভি অত্যন্ত গুরুত্বপূর্ণ।

তিনি বলেন, সন্ত্রাসী গোষ্ঠীগুলোর জন্য কোনো নিরাপদ আশ্রয় থাকবে না। তুর্কি নিরাপত্তা বাহিনী দেশের সীমান্তের বাইরে প্রায় ৩০০-৩৫০ কিলোমিটার (প্রায় ১৮৫-২২০ মাইল) দূরের সন্ত্রাসীদের সনাক্ত করতে সক্ষম।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *