মে ১৭, ২০২৪

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ইতিহাসে সব থেকে সফল দল ভারত। এবারও অপরাজিত থেকে ফাইনালে খেলছে পাঁচবারের চ্যাম্পিয়নরা। ষষ্ঠ শিরোপা জয়ে ভারতের প্রয়োজন ৩০০ বলে ২৫৪ রান।

যুব বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি ভারত-অস্ট্রেলিয়া ক্রিকেট দল। দক্ষিণ আফ্রিকার বেনোনির উইলোমুর পার্কে ম্যাচটি অনুষ্ঠিত হচ্ছে।

রোববার টস জিতে আগে ব্যাট করে ৭ উইকেটে ২৫৩ রান করে তিনবারের শিরোপাজয়ী দল অস্ট্রেলিয়া। দলের হয়ে সর্বোচ্চ ৫৫ রান করেন হারজাস সিং। এছাড়া ৪৮, ৪৬* ও ৪২ রান করে করেন হিউ উইবজেন, ওলিভার পিক ও হ্যারি ডিক্সন

প্রথমে ব্যাটিংয়ে নেমে শুরুতেই উইকেট হারায় অস্ট্রেলিয়া। মাত্র ১৬ রানেই ভেঙে যায় অস্ট্রেলিয়ার উদ্বোধনী জুটি।

দ্বিতীয় উইকেটে অধিনায়ক হিউ উইবজেনকে সঙ্গে নিয়ে ৭৮ রানের জুটি গড়েন ওপেনার হ্যারি ডিক্সন। তাদের জুটির কল্যাণে এক উইকেটে অস্ট্রেলিয়ার সংগ্রহ ছিল ৯৪ রান। এরপর মাত্র ৫ রানের ব্যবধানে দুই সেট ব্যাটসম্যানের বিদায়। ৬৬ বলে ৪৮ রান করে ফেরেন উইবজেন। আর ৬৬ বলে ৪২ রান করে ফেরেন হ্যারি ডিক্সন।

চতুর্থ উইকেটে রায়হান হিক্সকে সঙ্গে নিয়ে ৬৬ রান যোগ করেন হারজাস সিং। দলীয় ১৬৫ ও ১৮১ রানে চতুর্থ ও পঞ্চম ব্যাটসম্যান হিসেবে ফেরেন রায়হান হিক্স। ও হারজাস সিং। ২৫ বলে ২০ রান করেন হিক্স আর ৬৪ বলে তিন চার আর তিন ছক্কায় ৫৫ রানে ফেরেন হারজাস সিং।

এরপর ওলিভার পিকের ৪৩ বলের অপরাজিত ৪৬ রানে ভর করে ২৫৩ রান তুলতে সমর্থ হয় অস্ট্রেলিয়া।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *