এপ্রিল ২৭, ২০২৪

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে ওজোন পার্কে পুলিশের গুলিতে ১৯ বছর বয়সী এক তরুণের মৃত্যু হয়েছে। বুধবার দুপুর দেড়টার দিকে এ ঘটনা ঘটে। ওই তরুণের নাম উইন রোজারিও।

পুলিশের বক্তব্যকে উদ্ধৃত করে মার্কিন সংবাদমাধ্যম সিবিএস নিউজের প্রতিবেদন বলছে, বুধবার দুপুরের দিকে জরুরি টেলিফোন নম্বর ৯১১ থেকে পুলিশের কাছে ফোন আসে। ওই যুবক ফোনে জানান, তিনি মানসিক ভারসাম্যহীনতায় ভুগছেন। খবর পেয়ে ১০১তম অ্যাভিনিউয়ের ১০৩তম স্ট্রিটের ওই বাড়িতে যায় পুলিশ। বাড়ির দ্বিতীয় তলায় ভেতরে তাকে দেখতে পায় পুলিশ। তাকে হেফাজতে নেওয়ার চেষ্টা করলে ওই যুবক হাতে থাকা কাঁচি নিয়ে পুলিশ সদস্যদের দিকে তেড়ে আসে। এ সময় গুলি চালায় পুলিশ।

নিউইয়র্ক পুলিশ ডিপার্টমেন্টের চিফ অব পেট্রোল জন চেল জানিয়েছেন, ওই তরুণ হাতে থাকা কাঁচি নিয়ে তেড়ে আসছিল পুলিশ সদস্যদের দিকে। সেখানে উদ্ধার অভিযানে পুলিশ তাদের ডিভাইসগুলো মোতায়েন করেছিল যা কাজও করছিল। কিন্তু যুবকের মা তখন তার সাহায্যে এগিয়ে এসেছিলেন এবং হাতে থাকা কাঁচিতে আঘাত করে কাঁচি ফেলে দেন। এ সময় ওই যুবক আবার কাঁচি হাতে তুলে নেয় এবং পুলিশ অফিসারদের দিকে এগিয়ে আসতে থাকে। এক পর্যায়ে আত্মরক্ষার জন্য গুলি করা ছাড়া পুলিশের কোনো উপায় ছিল না। পরে জ্যামাইকা হাসপাতালে নেওয়া হলে তাকে মৃত ঘোষণা করা হয়।

 

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *